বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে হঠাৎ হাড়কাঁপানো শীতে ঘরে ঘরে বেড়েছে জ্বর আক্রান্তদের সংখ্যা

সিনিয়র প্রতিবেদকঃ বাংলায় একটি প্রচলিত প্রবাদ আছে “মাঘের শীত বাঘের গায়ে ” তবে এবার মাঘ মাস আসার আগেই শীতের তীব্রতায় কাবু সিলেটের বিয়ানীবাজার উপজেলার তরুন থেকে শুরু করে বয়স্করা। ঘরে ঘরে বিগত কয়েক দিনে বেড়েছে জ্বর এবং সর্দির প্রকোপ। বিগত দিনের তুলনায় এবার বিয়ানীবাজার উপজেলায় শীতের তীব্রতা প্রকোপ হওয়ার কারনে সন্ধ্যা হলেই বাজারে মানুষের আনাগোনা কমতে থাকে যার প্রভাব দেখা দিয়েছে স্থানীয় ব্যবসায়ীদের ব্যবসায়। ঘরে ঘরে জ্বর সর্দি হওয়ার ফলে অনেকেই ফার্মেসি থেকে ডাক্তারের পরামর্শ ছাড়াই ঔষধ নিচ্ছেন।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে দিনের বেলায় বিয়ানীবাজার উপজেলার আবহাওয়া ২০ ডিগ্রিতে উঠা নামা করলেও সন্ধ্যার পর থেকেই রাতের শেষ ভাগে নেমে আসে ১৫ ডিগ্রি সেলসিয়াসের নিচে। এদিকে শীতের তীব্রতা বাড়ায় সাধারণ জীবনযাপনে ব্যাঘাত ঘটছে দিনমজুর সহ খেটে-খাওয়া মানুষের।

মাছুম আহমদ নামের এক দিনমজুর বলেন, শীতের তীব্রতা বাড়ার কারনে কাজ করতে বেশ অসুবিধা হয়। তা ছাড়া আমার ছেলের মা সহ পরিবারের সবাই বর্তমানে অসুস্থ রয়েছেন। রফিক আহমদ নামের আরেক যুবক বলেন, এখনো মাঘ মাস আসেনি শীতের তীব্রতায় আমাদের বাড়ির ছোট শিশু থেকে বয়স্করা বেশি সমস্যা আছেন তাদের দেখে রাখতে হয় সব সময়।

এ বিষয়ে ডাক্তার আব্দুস সালাম মুক্তা বলেন, এ বছর শীত হঠাৎ চেপে বসেছে। সকলের উচিত গরম কাপড় পরিধান করা সহ অসুস্থ হলে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ঔষধ সেবন করা।

Back to top button