প্রবাস

২২ বছরের প্রবাস জীবন, দেশে ফিরে পরিবারহীন এই রেমিট্যান্স যোদ্ধা!

সৌদি ফেরত মানসিক অসুস্থ মো: মিজানুর রহমানের ঠাঁই এখন ব্র্যাক লার্নিং সেন্টারে। গতকাল ১৮ আগষ্ট শুক্রবার দুপুর ১২.৩০ মিনিটে বাংলাদেশ বিমানের BG-136 বিমান যোগে ঢাকায় পৌঁছায় সৌদি ফেরত মানসিক অসুস্থ মো: মিজানুর রহমান।

শনিবার ভোরে বিমানবন্দরে বাইরে মিজানুর রহমানকে বসে থাকতে দেখেন বিমানবন্দর আর্মড পুলিশ ব্যাটালিয়ান তাঁদের অফিসে নিয়ে যায় এরপর ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামে কাছে হস্তান্তর করেন। মিজানুর রহমান বর্তমানে ব্র্যাক লার্নিং সেন্টার আশকোনাতে আছেন।

মিজানুর রহমানের পাসপোর্ট দেওয়া তথ্য অনুযায়ী তার বাড়ি চট্টগ্রাম জেলার কোতোয়ালি থানার ১২০ সদরঘাট রোড, তারা পিতার নাম আব্দুল জব্বার, মাতা: ফাতেমা বেগম, বোন: আনোয়ারা। মিজানুর রহমানের বয়স: ৫৭ বছর।

পাসপোর্টের তথ্য অনুযায়ী মিজানুর রহমান ২০০১ সালে সৌদি আরব যাওয়ার পর থেকে আর কখনোই দেশে আসেনি। এখন তিনি ঠিকভাবে কিছু বলতেও পারছেনা, শুধু বলেন তার সকল আত্মীয় স্বজন মারা গেছে, এদেশে তার কেউ নেই। দীর্ঘ ২২ বছর কেন তিনি দেশে আসেনি বা কেন পরিবারের সাথে যোগাযোগ করেননি বা এতোদিন তিনি তাহলে কি করতেন এবিষয়ে জানার চেষ্টা করা হলেও মিজানুর রহমান মানসিক অসুস্থ হওয়ার কারনে কিছুই জানা সম্ভব হচ্ছেনা।
এখন তার পরিবারের সন্ধান প্রয়োজন।

Back to top button