সুনামগঞ্জ

কলেজছাত্রীকে ধর্ষণের পর হ ত্যা, ফাঁ সির দাবীতে দোয়ারাবাজারে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

মোঃ মাসুদ রানা সোহাগ, দোয়ারাবাজারঃ দোয়ারাবাজার সরকারি ডিগ্রী কলেজের দ্বাদশ শ্রেণির মেধাবী শিক্ষার্থী তমা আক্তার নৃশংস ও ঘৃণিত ভাবে হত্যাকারি লিটনের ফাঁসির দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল।

সুনামগঞ্জের দোয়ারাবাজারে ধর্ষণের পর কলেজ ছাত্রীকে হত্যা করেছে এক দুর্বৃত্ত। পুলিশ ওই ধর্ষককে মঙ্গলবার সকালে আটক করেছে। তার নাম লিটন আহমদ (২০), সে সুনামগঞ্জ সদর উপজেলার বল্লবপুর গ্রামের খলিল আহমেদ কলেজ ছাত্রীর নাম তমা আক্তার (১৬) দোয়ারবাজার উপজেলার পান্ডারগাঁও গ্রামের ফরিদ আহমদের মেয়ে।

পুলিশ ও নিহতের পরিবারের লোকজন জানান, সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যার পর বিদ্যুৎ ছিল না পান্ডারগাঁও গ্রামে। ফরিদ আহমদের স্ত্রীও তখন বাড়ীতে ছিলেন না। ফরিদ আহমদ ও তার ছোট ছেলে বাজারে ছিলেন। এই সুযোগে লিটন বাড়ীতে ঢুকে তমাকে ধর্ষণ করে শ্বাসরোধ করে হত্যা করেন।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে দোয়ারাবাজার সরকারি ডিগ্রি কলেজের সামনে শিক্ষক ও প্রাক্তন-বর্তমান শিক্ষার্থীদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল।

বাংলা বিভাগের প্রভাষক ছাদেকুর রহমান এর সভাপতিত্বে কলেজের শিক্ষার্থী ছায়মন আহমেদ- জাকির হোসেনের যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন
প্রভাষক হিমাংশু দাস,প্রভাষক নূর আহমেদ,প্রভাষক আমিনুল ইসলাম, প্রক্তন শিক্ষার্থী কলেজ ছাত্রলীগের সাবেক আহবায়ক দেলোয়ার হোসেন, হৃদয়।

আরও বক্তব্য রাখেন বর্তমান শিক্ষার্থী সায়মন, জাকির, আরিফ, এখলাছুর, নোমান সহ প্রমুখ।।

মানববন্ধনে কলেজছাত্রী তমা’র শিক্ষকবৃন্দ ও প্রাক্তন- বর্তমান শিক্ষার্থীরা এসময় বলেন, আমরা দ্রুত তমা হত্যার বিচারে ফাঁসি চাই। হত্যাকারীরা তাকে ধর্ষণের পর হত্যা করেছে আমরা খুনি লিটনের ফাঁসি চাই এবং প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

Back to top button