বিয়ানীবাজার সংবাদ

দুর্বৃত্তদের দেয়া আগুনে নিঃস্ব হয়ে গেছেন বিয়ানীবাজারের যুবক, চেয়েছেন সহযোগীতা!

নিজস্ব প্রতিবেদকঃ বিয়ানীবাজার উপজেলার এক যুবক দুর্বৃত্তদের দেয়া আগুনে নিঃস্ব হয়ে গেছেন। ওই যুবকের অভিযোগ শনিবার দিবাগত রাতে দোকান লাগিয়ে যাওয়ার পর কে বা কারা তার দোকানে আগুন দেয়। এতে মুহুর্তেই পুরো দোকান পুড়ে ছাই হয়ে যায়। এ সময় তার দোকানের পিছনে থাকা গরু ভাগ্যক্রমে বেচে যায়। ভুক্তভোগী সেই যুবকের নাম নুরুল ইসলাম হিরা। সে বিয়ানীবাজার উপজেলার খসিরবন্দ কিয়াছড়া গ্রামের হাজী মুছলিম উদ্দিনের ছেলে।

ভুক্তভোগী এই যুবক অভিযোগ করেন শনিবার দিবাগত রাত আনুমানিক ৩ টার সময় হঠাৎ করে আগুন দেখতে পান। স্থানীয়দের সহযোগীতায় আগুন নিভানোর চেষ্টা করা হয় এবং ফায়ার সার্ভিসকে কল দেয়া হয় কিন্তু শেষ রক্ষা হয় নি। তিনি জানান যারা তার দোকানে আগুন দিয়েছে তার পায়ের জুতা এবং একটি ছাতা পেয়েছেন। তিনি এই ঘটনার বিচার চাবী করেন এবং নিঃস্ব থেকে আবার ও ঘুরে দাড়ানোর জন্য বিত্তশালী প্রবাসীদের সহযোগীতা কামনা করেন।

হিরা জানান, গেল এক বছর আগে বিভিন্ন এনজিও থেকে লোন নিয়ে তিনি একটি মুদি দোকান দেন। তিলে তিলে দোকানটি বড় করে তুলেছিলেন। কিন্তু শকুনের চোখ তাকে পথে বসিয়ে দিয়েছে। কীভাবে এনজিওওর লোন পরিশোধ করবেন আর কীভাবে দোকান আবার ঘুরে দাড়াবেন সেই চিন্তায় এখন সময় পার করছেন। তিনি জানান তার দোকানে সব মিলিয়ে প্রায় ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এখন তিনি কেবল চেয়ে আছেন সমাজের বিত্তশালীদের সহযোগীতার দিকে।

এদিকে এলাকার স্থানীয়রা জানান, জীবনের সাথে সাথে যুদ্ধ করে তিলে তিলে দোকানটি বড় করেছিলেন উদ্যমী যুবক নুরুল ইসলাম হিরা। হঠাৎ করে এভাবে দোকান এভাবে পুড়ে যাওয়ায় সে নিঃস্ব হয়ে গেছে। তারা ও অনুরুধ জানানা প্রবাসী এবং বিত্তশালীদের সহযোগীতার জন্য। সবার অল্প অল্প সহযোগীতায় হিরা আবারও ঘুরে দাড়াতে পারবে বলে বিশ্বাস তাদের।

অন্যদিকে ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন ইউপি সদস্য হাজী জালাল উদ্দিন। তিনি জানান, ঘটনাটি অত্যান্ত ন্যাক্কারজনক। যে বা যারা এই কান্ড ঘটিয়েছে তাদের আইনের আওতায় আনা দরকার।

সমাজের বিত্তশালী এবং প্রবাসীদের একটু একটু সহযোগীতায় আবার ও ঘুরে দাড়াতে পারবে তরুন উদ্যমী যুবক নুরুল ইসলাম হিরা। যে কেউ সরাসরি তার সাথে দেখা করে করতে পারেন সহযোগীতা অথবা ০১৮২৭-৫৮৪২৮৯ এই নাম্বারে ও তার সাথে যোগাযোগ করে বাড়াতে পারেন সহযোগীতার হাত।

Back to top button