বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে ইউপি চেয়ারম্যানের উপর হামলার চেষ্টা, ইউনিয়ন পরিষদে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদকঃ বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের চেয়ারম্যান দেলোয়ার হোসেনকে হত্যা চেষ্টার পর আজ বৃহস্পতিবার থেকে কর্মবিরতি পালন করছে লাউতা ইউনিয়ন পরিষদ। বৃহস্পতিবার(১৫ জুন) সরেজমিনে লাউতা ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা যায় ইউনিয়ন পরিষদের যাবতীয় কাজ বন্ধ রয়েছে। এতে ইউনিয়ন পরিষদে এসে সাধারন মানুষ প্রয়োজনীয় কোন কাজ করতে পারছেন না ।

ইউপি সদস্য কবির আহমদ, আমিনুল ইসলাম, সাদিকুর রহমান খান, ইসলাম উদ্দিন জানান আজ থেকে অনির্দিষ্ট কালের জন্য লাউতা ইউনিয়ন পরিষদে কর্মবিরতি শুরু হয়েছে। তারা জানান ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেনকে যে হত্যা চেষ্টা করা হয়েছে তার কোন বিচার আমরা পাই নি। এর সুষ্টু কোন সূরাহা ও এখন পর্যন্ত হয় নি। এতে চেয়ারম্যানের জীবন সঙ্কিত। যে কোন সময় তিনি হামলার শিকার হতে পারেন।

তারা আরও জানান আজ শুধু লাউতা ইউনিয়নে কর্মবিরতি পালন করা হয়েছে। অতিশীঘ্রই প্রশাসন যদি সেই হামলা চেষ্টাকারীকে গ্রেফতার না করে এবং শাস্তির আওতায় না আনে তাহলে বিয়ানীবাজার উপজেলার প্রত্যেকটি ইউনিয়ন কর্মবিরতি পালন করবে এবং আরও কঠোর অবস্তানে যাবে।

উল্লেখ্য গত ১২ জুন লাউতা ইউনিয়নের জলঢুপ পাঠুলি এলাকার একটি সালিশি বৈঠক শেষে সেই বাড়ির প্রবাসী আনোয়ার হোসেনের উপর অভিযোগ উঠে চেয়ারম্যান দেলোয়ার হোসেনকে হত্যা চেষ্টার। ইউপি চেয়ারম্যান জানান সালিশ শেষে বাড়ি ফেয়ার পথে প্রবাসী আনোয়ার অস্ত্র নিয়ে আমার উপর হামলার জন্য রাস্তায় অপেক্ষা করে এবং আমায় খুজতে থাকে। রাস্তাটি বিপদজনক দেখে আমি আর সামনে যাই নি।

ঘটনার পর ভুক্তভোগী চেয়ারম্যান দেলোয়ার হোসেন বিয়ানীবাজার থানায় একটি সাধারন ডায়রি দায়ের করেন। এরপর উপজেলার চেয়ারম্যান ফোরাম লাউতা ইউনিয়নে সংবাদ সম্মেলন করে এবং এই ঘটনার সুষ্টু সমাধান না হলে কঠোর কর্মসূচিতে যাওয়ার হুশিয়ারি দেয়। তারই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার থেকে কর্মবিরতি শুরু করে লাউতা ইউনিয়ন।

Back to top button