বিনোদন

গোলাপদিবসে প্রিয়জনের অভিমান ভাঙ্গান গোলাপ ফুল উপহার দিয়ে

ভালোবাসা হলো গোলাপের মতো।সুন্দর, প্রাণবন্ত আর রঙিন। ফেব্রুয়ারি মাসটি ভালবাসায় ভরা মাস। ভ্যালেন্টাইনস সপ্তাহের প্রথম দিন রোজ ডে দিয়ে শুরু হয়। এটি প্রতি বছর ফেব্রুয়ারি মাসের ৭ তারিখে উদযাপিত হয়।এরপরে আসে প্রপোজ ডে, চকলেট ডে, টেডি ডে, প্রমিজ ডে, হাগ ডে, কিস ডে এবং অবশেষে ভ্যালেন্টাইন ডে পালিত হয়।

কোমল একটি গোলাপ সবচেয়ে বেশি আনন্দ সরবরাহ করে যা প্রিয়জনদের জন্য ভালবাসা, উদ্বেগ এবং কোমলতার প্রতীক।২০২৩ সালের এই গোলাপ দিবসে আপনার প্রিয়জনের সাথে সম্পর্ক আরও ঘনিষ্ঠ করুন।

আজ চাইলে বিশেষ কাউকে গোলাপ উপহার দিতে পারেন। কিন্তু, আজ কেন গোলাপ দিতে বলছি। কারণ আজ ৭ ফেব্রুয়ারি গোলাপ দিবস। আবার প্রিয় মানুষটি অভিমান করে আছে, কোনোভাবেই তার সেই অভিমান ভাঙাতে পারছেন না? তাহলেও তার হাতে একটি গোলাপ তুলে দিতে পারেন। দেখবেন সব নিমিষে সব অভিমান পালিয়ে গেছে।

সর্বশেষ খবর দ্য ডেইলি স্টার বাংলার গুগল নিউজ চ্যানেলে।
প্রচলিত আছে, ভিক্টোরিয়ানরা তাদের মনের কথা প্রিয়জনকে জানাতে গোলাপ বিনিময় শুরু করেছিলেন। তবে, যেভাবেই শুরু হোক না কেন- গোলাপ দিবসে প্রিয়জনকে লাল, গোলাপি, হলুদ, কমলা, সাদা, ল্যাভেন্ডার কিংবা নীল গোলাপ দিতে পারেন। মনে রাখবেন প্রতিটি গোলাপ ভিন্ন আবেগের প্রতীক।

গোলাপ দিবস কীভাবে উদযাপন শুরু হয়েছিল তা নিয়ে খুব কম তথ্য জানা যায়। তবে, আমরা জানি কেন দিনটি উদযাপন করা হয়। কারণ, গোলাপ দিবস দিয়ে ভ্যালেন্টাইন’স সপ্তাহ শুরু হয়।

গোলাপ চাষের ইতিহাসও বেশ প্রাচীন। প্রায় ৫ হাজার আগে প্রথম প্রাচ্যে গোলাপের চাষ করা হয়। বৃহৎ আকারে গোলাপ চাষ শুরু হয় চীনে। সেখান থেকে দ্রুত রোম ও গ্রিসে ছড়িয়ে পড়ে।

শুরুতে গোলাপকে বিলাসবহুল ফুল হিসেবে ভাবা হতো এবং ধনীরা ব্যবহার করতেন। তবে, ধীরে ধীরে সব মানুষের পছন্দের ফুল হয়ে ওঠে। গোলাপ আশা, শান্তি এবং ভালবাসার প্রতীক হিসেব পরিচিত। গোলাপ সত্যিই ভালোবাসার প্রতীক। তাই আপনি বিশ্বের যে প্রান্তেই থাকুন না কেন, আপনার প্রিয়জনকে গোলাপ উপহার দিয়ে ভালোবাসার বার্তা পৌঁছে দিন।

Back to top button