কানাইঘাটসিলেট

কানাইঘাটে ভাতিজাদের হাতে চাচা খু ন, ২ জনের অবস্থা আশ ঙ্কাজ নক

কানাইঘাট প্রতিনিধিঃ সিলেটের কানাইঘাট উপজেলায় জায়গা নিয়ে দ্বন্দ্বে এক ব্যক্তি খুন হয়েছেন; এ সময় আহত হয়েছেন আরও চারজন। এ ঘটনায় জড়িত সন্দেহে তিনজনকে আটক করেছে পুলিশ।

সোমবার দুপুর ২টায় উপজেলার বড়চতুল ইউনিয়নের হারাতৈল মাঝবড়াই গ্রামের মাঝবড়াই জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন কানাইঘাট থানার ওসি জাহাঙ্গীর হোসেন সরদার।

নিহত জয়নাল আবেদীন (৪৭) এই এলাকারই মৃত আছদ আলীর ছেলে এবং বড়চতুল ইউনিয়নের সাবেক সদস্য।

সংঘর্ষে আহত চারজনের মধ্যে নিহতের বড় ভাই ওমান প্রবাসী মো. আব্দুল্লাহ (৫৭) এবং অপর ভাই দুবাই প্রবাসী ছয়ফুল্লাহ (৬০) সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

এ ঘটনায় আটক করা হয়েছে- নিহতের বড় ভাই সমছুল হক, ভাতিজা সুহেল আহমদ ও কামাল আহমদকে।

পরিবারের সদস্যদের বরাতে পুলিশ জানায়, হারাতৈল মাঝবড়াই জামে মসজিদের উত্তর পাশের সীমানার কিছু জায়গা দখল করে রেখেছিলেন সমছুল হক ও তার ছেলেরা। এ নিয়ে আগে থেকেই বিরোধ চলে আসছে।

দুপুর ১২টার দিকে গ্রামবাসীর উপস্থিতিতে জয়নাল আবেদীন মসজিদের জায়গার সীমানা নির্ধারণ করে ইমামের ঘর তৈরি করার জন্য বলেন। এতে প্রতিপক্ষ নাখোশ হয়। তারা তাকে ‘দেখে নেওয়ার’ হুমকি দেন।

দুপুর ২টায় জয়নাল আবেদীন বাড়ি থেকে বের হয়ে মসজিদের পূর্ব পাশের রাস্তায় যাওয়া মাত্র প্রতিপক্ষের কয়েকজন অস্ত্র নিয়ে তার উপর হামলা চালায় এবং জয়নাল আবেদীনকে এলোপাতাড়ি কুপিয়ে রাস্তায় ফেলে রাখে।

তার চিৎকারে ভাই ছয়ফুল্লাহ ও আব্দুল্লাহ এগিয়ে এলে তাদেরকেও কুপিয়ে হামলাকারীরা রাস্তার পাশে ক্ষেতের পানিতে ফেলে দেয়। এ সময় তাদের চাচাতো ভাই আব্দুর রশিদ ও আব্দুল কুদ্দুসও আহত হন।

গুরুতর অবস্থায় জয়নাল আবেদীন, ছয়ফুল্লাহ ও আব্দুল্লাহকে স্বজনরা উদ্ধার করে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে যায়। সেখানে চিকিৎসক জয়নাল আবেদীনকে মৃত ঘোষণা করেন।

ওসি জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, পরিবারের পক্ষ থেকে মামলার প্রস্তুতি চলছে। মরদেহটি ময়নাতদন্তের জন্য ওসমানী হাসপাতালে পাঠানো হয়েছে। হত্যাকাণ্ডে জড়িত অন্যান্যদের ধরতে পুলিশ অভিযান অব্যাহত রেখেছে।

ঘটনার খবর পেয়ে কানাইঘাট সার্কেলের এএসপি অলক কান্তি শর্মাসহ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

Back to top button