সারাদেশ

দুবাইয়ে স্কুলছাত্রীকে পাচারের চেষ্টা, গ্রেপ্তার ৩

দুবাইয়ে পাচারের জন্য ঢাকা থেকে অপহৃত শিশুকে উদ্ধার করেছে র‌্যাব-৭। এ সময় এক নারীসহ তিন অপহরণকারীকেও গ্রেপ্তার করা হয়েছে।

রোববার (২৯ জানুয়ারি) বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার। এর আগে শনিবার (২৮ জানুয়ারি) রাত ২টায় চট্টগ্রাম নগরীর হালিশহর থানাধীন চৌধুরীপাড়া এলাকা থেকে ওই শিশুকে উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো, চট্টগ্রামের হাটহাজারী থানার ফরহাদাবাদের মৃত তোফায়েল আহমদের ছেলে আবু সুফিয়ান রানা (৩১), একই এলাকার আবু সুফিয়ান রানার শারমিন কাওসার হান্না (২২) ও চিপাতলী এলাকার মৃত আবুল হোসেনের ছেলে আসামি নুরুজ্জামান (৫৫)।

সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার আরটিভি নিউজকে বলেন, অপহৃত কিশোরী পঞ্চম শ্রেণির ছাত্রী। সম্প্রতি তার বড় বোনের সঙ্গে বিয়ে হয় দুবাই প্রবাসী মো. শহিদুল করিমের। পরে তার পরিবার জানতে পারে শহিদুল বাংলাদেশ থেকে দুবাইয়ে নারী পাচারকারী চক্রের সঙ্গে জড়িত। শহিদুল ভুক্তভোগীর বোনকে বিয়ের নামে দুবাই নিয়ে যায়। পরে দুবাই নাইট লাইফের কাছে তাকে বিক্রি করে, অন্য দেশে থাকতে শুরু করে। কিন্তু ওই পাচারের পরপরই সে ভুক্তভোগী ছাত্রীকে বিদেশ পাচার করার জন্য পরিকল্পনা করতে থাকে। সেজন্য গত ৩ জানুয়ারি সকাল ৯টায় মাদরাসায় যাওয়ার পথে শহীদুল তার সহযোগী সাকিব ও নুরুজ্জামানের সহায়তায় ভুক্তভোগী ছাত্রীকে অপহরণ করে। এ ঘটনায় ভুক্তভোগীর মা তিনজনকে আসামি করে ঢাকা মহানগরীর শাহ আলী থানায় একটি মামলা দায়ের করেন।

তিনি আরও বলেন, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাত ২টায় হালিশহর থানাধীন চৌধুরীপাড়া এলাকা থেকে আবু সুফিয়ান ও শারমিন কাওসার হান্নাকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যমতে, রোববার ভোরে হাটহাজারী উপজেলার চিপাতলী এলাকা থেকে আরেক আসামি নুরুজ্জামানকে গ্রেপ্তার করা হয়। পরে ‍নুরুজ্জামানকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে রোববার সকাল সাড়ে ৮টায় সাতকানিয়া উপজেলার নলুয়া এলাকার একটি বাড়ি থেকে ভুক্তভোগী ছাত্রীকে উদ্ধার করা হয়।

Back to top button