কানাইঘাটসিলেট

কানাইঘাটে পাওনা টাকা চাওয়ায় হামলার শিকার প্রবাসী

কানাইঘাট প্রতিনিধিঃ কানাইঘাটে পাওনা টাকা চাওয়াকে কেন্দ্র করে এক লেবানন প্রবাসীর উপর হামলা চালিয়ে গুরুতর আহত করা হয়েছে। এ ঘটনাটি ঘটেছে শনিবার বিকেল ৪টার দিকে স্থানীয় বীরদল বাজারে। আহত প্রবাসীর নাম লুৎফুর রহমান (৪২)।

লেবানন প্রবাসী লুৎফুর রহমানের আত্মীয়-স্বজনরা জানান, কানাইঘাট সদর ইউনিয়নের সোনাপুর গ্রামের মৃত ফয়জুর রহমানের ছেলে প্রবাসীর কাছ থেকে চাচাতো ভাই( প্রতিবেশি সম্পর্কে) একই গ্রামের আব্দুল মালিকের ছেলে মিজানুর রহমান ৫ লক্ষ টাকা ঋণ নেন। ২ মাস পূর্বে দেশে আসার পর প্রবাসী লুৎফুর রহমান তার পাওনা টাকা ফেরত চাইলে মিজানুর রহমানসহ তার বাবা আব্দুল মালিক ও পরিবারের লোকজন টাকা দেয়ার আশ্বাস দিয়ে কালক্ষেপন করতে থাকে।

এ নিয়ে বিরোধের জের ধরে শনিবার (৩১ ডিসেম্বর) সকালের দিকে মিজানুর রহমানসহ তার স্বজনরা প্রবাসী

লুৎফুরকে তার বাড়িতে মারধর করেন। বিষয়টি সামাজিক ভাবে মিমাংসার জন্য সালিশের উদ্যোগ নেয়ার পরও বিকেল ৪টার দিকে লুৎফুর রহমান স্থানীয় বীরদল বাজারে কেনাকাটার জন্য যান। এ সময় দেশীয় ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে মিজানুর রহমানের পিতা আব্দুল মালিক, ভাই তৌফিক এলাহী, পরিবারের সদস্য রজব আলী, ইমরানসহ আরো কয়েকজন প্রকাশ্যে বাজারে লুৎফুর রহমানের উপর হামলা করে। এতে প্রবাসীর মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর রক্তাক্ত জখম হয়।

একপর্যায়ে বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ও ব্যবসায়ীরা এগিয়ে এসে হামলাকারীদের তাড়িয়ে দিয়ে রক্তাক্ত অবস্থায় লুৎফুর রহমানকে উদ্ধার করে কানাইঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসেন। পরে তার অবস্থা গুরুতর হওয়ায় কর্তব্যরত চিকিৎসকরা সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন।

প্রবাসী লুৎফুর রহমান জানান, তিনি ১৬ বছর লেবাননে থাকার পর অসুস্থ অবস্থায় ছুটি নিয়ে বাড়িতে এসেছেন। বাড়িতে আসার পর মিজানুর রহমানের কাছে পাওনা ৫ লক্ষ চাওয়ার কারনে উপর এ অতর্কিত হামলা চালানো হয়।

তিনি একজন প্রবাসী হিসেবে হামলাকারীদের দ্রুত গ্রেফতার করে জানমাল রক্ষার্থে সিলেটের উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

এ ঘটনায় হামলাকারীদের বিরুদ্ধে কানাইঘাট থানায় গুরুতর আহত প্রবাসী লুৎফুর রহমানের পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন।

Back to top button