রাজনীতি

নয়াপল্টনে বিএনপির প্রতিবাদ সমাবেশ শুরু, সতর্ক অবস্থানে ‍পুলিশ

দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ নেতাকর্মীদের গ্রেপ্তারের প্রতিবাদে সমাবেশ করছে বিএনপি। রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে দুপুর ২টায় এই সমাবেশ শুরু হয়।

সমাবেশ শুরু আগেই বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা পার্টি অফিসের সামনে বিভিন্ন স্লোগান সহকারে জড়ো হতে থাকেন। স্লোগানে তারা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুলসহ গ্রেপ্তার নেতাকর্মীদের মুক্তির দাবি জানান।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্যবৃন্দ বক্তব্য রাখবেন।

সমাবেশের সভাপতিত্ব করবেন ঢাকা উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমান। সঞ্চালনায় রয়েছেন ঢাকা উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণ বিএনপির সদস্য সচিব রফিকুল আলম মজনু।

এদিকে বিএনপির এই প্রতিবাদ সমাবেশ ঘিরে নয়াপল্টনে দলটির কার্যালয়ের সামনের রাস্তা নাইটিংগেল-ফকিরাপুলের মোড় বন্ধ রয়েছে। অপ্রীতিকর যেকোনো ঘটনা এড়াতে সেখানে আইনশৃঙ্খলা বাহিনীর কঠোর অবস্থান দেখা গেছে।

এর আগে, ১০ ডিসেম্বর ঢাকার গণসমাবেশে ১৩ ডিসেম্বর ঢাকাসহ বিভাগীয় ও মহানগরে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

Back to top button