রাজনীতি

কমিটির দাবিতে নানক–নাছিমসহ কেন্দ্রীয় নেতাদের গাড়ি আটকে ছাত্রলীগের বিক্ষোভ

কমিটির দাবিতে আওয়ামী লীগের বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা এবং ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয়ের গাড়ি আটকে দিয়েছেন ঢাকা কলেজ ছাত্রলীগের নেতা–কর্মীরা।

রোববার (৪ ডিসেম্বর) রাত সাড়ে ১০টায় নিউমার্কেট এলাকায় আল নাহিয়ান জয়ের গাড়িবহর আটকে দেন কলেজের বিক্ষুব্ধ নেতা–কর্মীরা।

পরে সায়েন্স ল্যাবে ছাত্রলীগের দায়িত্বপ্রাপ্ত নেতা আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম এবং সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হকের গাড়ি আটকে স্লোগান দেন তাঁরা। পরে নেতারা স্টার কাবাবের সামনে গাড়ি থেকে নেমে বিক্ষুব্ধ ছাত্রলীগ কর্মীদের সঙ্গে কথা বলেন।

রাত পৌনে ১২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত ছাত্রলীগ নেতা কর্মীরা সড়ক অবরোধ বিক্ষোভ করছেন। তাঁরা ঢাকা কলেজ ছাত্রলীগের কমিটি দেওয়ার দাবিতে স্লোগান দিচ্ছেন।

ছাত্রলীগকর্মীরা ঢাকা কলেজের সামনে, সায়েন্সল্যাব, আড়ং ও সিটি কলেজের সামনে অবস্থান নিয়েছেন

এ ব্যাপারে ঢাকা কলেজের ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত একাধিক নেতা-কর্মী বলেন, ‘দীর্ঘ দিন যাবৎ আমাদের কলেজে কমিটি নেই। আমাদের কোনো পরিচয় নেই। অথচ আমরা ছাত্রলীগের সবগুলো প্রোগ্রামে সক্রিয় অংশগ্রহণ করি কিন্তু আমাদের পরিচয় নেই। এটা আমাদের জন্য হতাশাজনক। আমরা জয় ভাইয়ের কাছে কমিটির দাবি জানিয়েছি।’

কলেজের শীর্ষ পদপ্রত্যাশী ফিরোজ হোসেন বলেন, ‘আমরা সবাই মিলে কমিটির জন্য জয় ভাইকে অনুরোধ জানিয়েছি। দীর্ঘদিন ধরে আমরা রাজনীতি করছি। আমাদের কমিটি নেই। ৬ তারিখে জাতীয় সম্মেলন। সম্মেলনের পর কমিটি দেওয়ার সুযোগ নেই। তাই আমার ৫ তারিখের মধ্যে কমিটি দিতে বলেছি।’

মোরসালিন নামে এক ছাত্রলীগকর্মী আজকের পত্রিকাকে বলেন, ‘দীর্ঘদিন কমিটি হয় না। আমাদের কমিটি না হওয়া পর্যন্ত আমরা রাস্তায় অবস্থান নেব। আমরা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে বিষয়টি জানিয়েছি। এছাড়া আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত নেতাদের বিষয়টি জানিয়েছি।

Back to top button