সিলেট

জৈন্তাপুরে আগুনে পুড়ে গৃহবধুর ‘রহস্যজনক’ মৃত্যু

সিলেটের জৈন্তাপুর উপজেলায় আগুনে পুড়ে জাহানারা আক্তার (২২) নামে এক গৃহবধুর মৃত্যু হয়েছে। তবে এটিকে ‘রহস্যজনক’ হিসেবে দেখছে পুলিশ। উপজেলার সদর ইউনিয়নের কেন্দ্রী গ্রামে এই ঘটনা ঘটে। এ ঘটনায় ওই গৃহবধূর স্বামী ও ভাসুরকে আটক করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা যায়, রোববার (১০ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে জৈন্তাপুর উপজেলার সদর ইউনিয়নের কেন্দ্রী গ্রামের ফখরুল মিয়ার ছেলে সাব্বির আহমদের বসতঘরে অগ্নিকাণ্ড ঘটে। এ ঘটনায় সাব্বির আহমদের স্ত্রী গোয়াইনঘাট উপজেলা মোহাম্মদপুর গ্রামের জাহের মিয়ার মেয়ে জাহানারা আক্তার (২২) অগ্নিদগ্ধ হয় ৷ স্থানীয়রা এগিয়ে এসে আশংকাজনক অবস্থায় জাহানারাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করলে তার শারীরিক অবস্থার খারাপ হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে দ্রুত ঢাকায় প্রেরণের পরামর্শ দেন। ঢাকা নেওয়ার পথেই তার মৃত্যু হয়।

এ ঘটনার সংবাদ পেয়ে জৈন্তাপুর থানা পুলিশ দ্রুত ঘটনাস্থল পরিদর্শন করে জাহানারার স্বামী সাব্বির আহমদ ও ভাসুর জুবায়ের আহমদকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় নিয়ে আসেন।

নিহত জাহানারা বেগমের পিতা জাহের মিয়া তার মেয়েকে পরিকল্পিত ভাবে হত্যা করা হয়েছে বলে অভিযোগ করে বলেন, টাকার জন্য তার মেয়েকে চাপ দিতো সাব্বির। টাকা এনে দিতে সম্মতি না হলে তার উপর মিথ্যা অপবাদ দিতে থাকে এবং পেট্রোল দিয়ে পুড়িয়ে মারার হুমকি দিয়ে আসছে। তার প্রেক্ষিতে সাব্বির পরিকল্পিতভাবে তার মেয়েকে পেট্রোল ঢেলে আগুন লাগিয়ে হত্যা করে।

তিনি বলেন, একটি ঘরে আগুন লাগলো অথচ আমার মেয়ে ছাড়া আর কারও কোনো ক্ষতি হলো না! তিনি মেয়ে হত্যার সুষ্ঠু বিচার দাবি জানান।

জৈন্তাপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম দস্তগীর আহমদ এ বিষয়ে বলেন, এই ঘটনায় তাৎক্ষণিকভাবে নিহতের স্বামী ও ভাসুরকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষসহ সিআইডি বিষয়টি তদন্ত করছে।

Back to top button