বড়লেখা

বড়লেখায় ইউপি নির্বাচন নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ

বড়লেখা প্রতিনিধিঃ মৌলভীবাজারের বড়লেখায় ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে পাল্টাপাল্টি অভিযোগ করেছেন বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা এবং বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন।

শুক্রবার রাতে বড়লেখা পৌরসভা হলরুমে বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের বিরুদ্ধে বিগত ইউনিয়ন নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থীদের পক্ষে মদদ ও প্রচারণা নিয়ে সংবাদ সম্মেলনে অভিযোগ করেন বড়লেখার দশ ইউনিয়নের আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান বড়লেখা সদর ইউনিয়নের নবনির্বাচিত চেয়ারম্যান সালেহ আহমদ জুয়েল।

লিখিত বক্তব্যে তিনি বলেন, গত ২৮ নভেম্বর তৃতীয় ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে বড়লেখা উপজেলার ১০ ইউপির মধ্যে নিজবাহাদুরপুর, উত্তর শাহবাজপুর, দক্ষিণ শাহবাজপুর, বড়লেখা সদর ও দক্ষিণভাগ উত্তর ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থীরা জয়লাভ করেছেন। এরমধ্যে বর্ণি, দাসেরবাজার, তালিমপুর, সুজানগর ও দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান প্রার্থীরা হেরেছেন। ওই ইউনিয়নগুলোতে নৌকার প্রার্থীদের বিরুদ্ধে বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক উপকমিটির সদস্য ও কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কিছু সংখ্যাক বিএনপি-জামায়াত অনুসারীদের নিয়ে কাজ করেছেন। যার কারণে ওই ইউয়িনগুলোতে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীরা পরাজিত হয়েছেন। এমনকি জাকির অনেক স্বতন্ত্র প্রার্থীদের কাছ থেকে প্রশাসন ম্যানেজ করে অবৈধ ব্যালটের মাধ্যমে জয় করিয়ে দেওয়ার লোভ দেখিয়ে মোটা অংকের টাকা গ্রহণ করেছেন। জাকির নির্বাচন পরবর্তী অর্থাৎ ভোটের চারদিন পর শুক্রবার (০৩ ডিসেম্বর) আওয়ামী লীগ থেকে বহিস্কৃত স্বতন্ত্র (বিদ্রোহী) প্রার্থীদের বাড়ি বাড়ি গিয়ে অপ্যায়নসহ গোপন বৈঠকে করে বিশৃঙ্খলা সৃষ্টির জন্য মদদ দিচ্ছেন। বৈঠকের বিভিন্ন ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ পেয়েছে। এছাড়া জাকির আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের পাশাপাশি পরিবেশমন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপির বিরুদ্ধে নানা ধরনের অপপ্রচার ও উস্কানিমূলক কথাবার্তা বলেছেন। জাকিরের এমন কার্যকলাপে বড়লেখা ও জুড়ী উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদে মধ্যে তীব্র উত্তেজনা ও ক্ষোভ বিরাজ করছে।

এদিকে সংবাদ সম্মেলনের কিছুক্ষণ পর ঘোষনা দিয়ে ফেসবুক লাইভে এসে পাল্টা অভিযোগ করেন এস এম জাকির হোসাইন। শুক্রবার গভীর রাতে ফেসবুক লাইভে এসে তিনি দাবি করেন তার বিরুদ্ধে আনা অভিযোগ যদি কেউ প্রমান করতে পারেন তিনি রাজনীতি ছেড়ে দিবেন৷ তিনি আর কখনও বড়লেখায় আসবেন না৷

তিনি বলেন, তিনি কখনোই নৌকার বিদ্রোহী প্রার্থীদের সাথে কাজ করেননি কিংবা কোন ধরনের ইন্দনও দেননি। তিনি লাইভে ওপেন চ্যালেঞ্জ ছুড়ে দেন, তার বিরুদ্ধে কেউ যদি একটি প্রমাণ দেখাতে পারে যে তিনি বিদ্রোহীদের সাথে কাজ করেছেন তাইলে তিনি আর কোনদিন রাজনীতি করবেন না।

তিনি আরও বলেন, তিনি কখনোই টাকার কাছে নিজেকে বিক্রি করেননি। এমন নজির কেউ দেখাতে পারবে না। তিনি বিগত ইউপি নির্বাচনে নিজের মা এবং মেয়েকে অসুস্থ রেখে নৌকার প্রার্থীর জন্য কাজ করেছেন৷ অথচ স্বার্থের জন্য নির্বাচনের পাঁচদিনের মাথায় তার বিরুদ্ধে এমন লজ্জাজনক অভিযোগ আনা হয়েছে।

সাবেক এই সাধারণ সম্পাদক আরও বলেন, একটি সামাজিক অনুষ্ঠানে কাকতালীয় ভাবে নৌকার এক বিদ্রোহী প্রার্থীর সাথে দেখা হয়৷ পরে তিনি জানতে পারেন ও ব্যক্তি তার তালই হন৷ পরে সেখানে ছবি তুলা হয়। সেই ছবিকে পুঁজি করে তার বিরুদ্ধে অভিযোগ তুলা হচ্ছে।তিনি সর্বাদাই নৌকার পক্ষে ছিলেন আছেন এবং থাকবেন। তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগের বিচার বড়লেখাবাসীর উপর ছেড়ে দেন।

Back to top button