বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে স্বাস্থ্যবিধি মেনেই বিদ্যালয়ে শুরু হয়েছে পাঠদান

নিজস্ব প্রতিবেদকঃ দীর্ঘ ৫৪৩ দিন পর খুলেছে শিক্ষা প্রতিষ্ঠান। শিক্ষা প্রতিষ্ঠান খুলার প্রথম দিনে সিলেটের বিয়ানীবাজারে স্বাস্থ্যবিধি মেনে সর্বোচ্চ সতর্কতার সহিত শুরু হয়েছে পাঠদান। সকালে উপজেলার বিভিন্ন বিদ্যালয় ঘুরে এমন চিত্র দেখা গেছে।

এছাড়াও শিক্ষার্থীদের বরন করে নিতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছিলো ব্যাপক আয়োজন। শিক্ষা প্রতিষ্ঠানগুলোর এমন ব্যাতিক্রমী উদ্দ্যোগে শিক্ষার্থীরা দীর্ঘদিনের আক্ষেপ ঘুচলো।

সরেজমিনে উপজেলার মুড়িয়া ইউপির মাইজকাপন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দেখা যায়, শিক্ষার্থীদের তাপমাত্রা পরীক্ষা করে স্বাস্থ্যবিধি মেনে বিদ্যালয়ে বরন করে নেয়া হচ্ছে। এছাড়াও ক্লাসের অভ্যন্তরে সামাজিক দূরত্ব মেনে পাঠদান করাচ্ছেন শিক্ষকরা।

একই ইউনিয়নের দক্ষিন মুড়িয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের বিদ্যালয়ে ফুল দিয়ে বরন করে নিচ্ছেন।

প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক সমিতি একাংশের সাধারন সম্পাদক বারইগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক সফর উদ্দিন বলেন, সরকারি নির্দেশনা মেনে বিদ্যালয়গুলোতে শুরু হয়েছে পাঠদান। তিনি আশা করেন, করোনাকালীন শিক্ষাজটকে কাটিয়ে শিক্ষার্থীদের শিক্ষা জীবনে গতি পাবে।

Back to top button