মৌলভীবাজারবড়লেখা

লকডাউনের প্রথম দিনে জনশূন্য বড়লেখা

সুলতান আহমদ খলিল, বড়লেখাঃ মৌলভীবাজারের বড়লেখা উপজেলায় সাত দিনের কঠোর লকডাউন সর্বাত্মক পালিত হচ্ছে।

বৃহস্পতিবার সকাল থেকে জরুরি যানবাহন ছাড়া সব ধরনের যানবাহন বন্ধ ছিল। দোকানপাট, বিপণিবিতান খুলতে দেখা যায়নি। সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের টহল-নজরদারি ছিল চোখে পড়ার মতো।

বড়লেখা উপজেলায় লকডাউন বাস্তবায়নে ক্যাপ্টেন মাহাদির নেতৃতত্বে সেনাবাহিনী ও বিজিবিসহ থানা পুলিশ ও উপজেলা প্রশাসন কঠোর অবস্থান নিতে দেখা গেছে।

এদিকে উপজেলার দক্ষিণ ভাগ ও চান্দগ্রাম এলাকায় দুটি চেকপোস্টে বসিয়ে পুলিশ কাজ করছে। জরুরি প্রয়োজন ছাড়া কাউকে ঘর থেকে বের হতে নিষেধ করে পুলিশের সচেতনতা প্রচারণা অব্যাহত রয়েছে।

ফলে লকডাউনের প্রথম দিনে সকাল থেকে প্রায় জনশূন্য অবস্থায় রয়েছে বড়লেখা পৌর শহর। তবে পণ্যবাহী গাড়ি চলাচল স্বাভাবিক অবস্থায় রয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মুদাচ্ছির বিন আলী সাংবাদিকদের জানান, চলমান লকডাউনে সেনাবাহিনী, বিজিবি এবং পুলিশ সদস্যরা কুইক রেসপন্স টিম হিসেবে কাজ করছে। উপজেলার প্রবেশ পথে দুটি চেকপোস্ট বসানো হয়েছে।

আজকের প্রথম দিনের এই চলমান লকডাউনের অভিযানে নেতৃত্বে ছিলেন উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী, সহকারী কমিশনার (ভূমি) নুসরাত লায়লা নীরা, জুড়ী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুস্তাফিজুর রহমান, সেনাবাহিনীর ক্যাপ্টেন মাহাদি, থানা অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার প্রমুখ।

Back to top button