মৌলভীবাজার

মৌলভীবাজারে গণমাধ্যমে প্রকাশের পর অসুস্থ পিতার দায়িত্ব নিলো সন্তানরা

বাসার সামনের সড়কে অসুস্থ অবস্থায় পড়ে থাকা অরুন দেবের দায়িত্ব নিতে অপারগতা প্রকাশ করে সন্তানরা। এরপর পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়। তবে, গণমাধ্যমে সংবাদ প্রকাশের পর পিতার দায়িত্ব নিয়েছেন সন্তানরা।
অবশেষে মৌলভীবাজারের আলোচিত অসুস্থ পিতা অরুন দেবের ভরণপোষণের দায়িত্ব নিলো সন্তানরা। পুলিশের সহায়তায় অসুস্থ অরুন দেবকে নিজ বাসায় নিয়ে গেছেন বড় ছেলে বিপ্লব।

জানা যায়, সন্তানরা অপারগতা প্রকাশ করায় বাসার সামনে অসুস্থ অবস্থায় মাটিতে পড়ে থাকতে দেখে এক প্রতিবেশী ৯৯৯ নম্বরে ফোন করেন। পরে, মৌলভীবাজার সদর মডেল থানার পুলিশের সহযোগীতায় হাসপাতালে ভর্তি করা হয়। বিষয়টি গণমাধ্যমে প্রকাশিত হলে শহরে সমালোচনার ঝড় ওঠে। পরে হাসপাতাল থেকে একমাত্র মেয়ে শহরের সৈয়ারপুর এলাকার বাসায় নিয়ে যান। এরপর মৌলভীবাজার সদর থানার ওসি (তদন্ত) গোলাম মূর্তজার উদ্যোগে সিলেটে বসবসকারী অরুণ দেবের বড় ছেলে বিপ্লব দেব মঙ্গলবার (২৫ মে) দুপুরে মৌলভীবাজারে আসেন। বিকেলে অসুস্থ পিতার ভরণপোষণ এবং উন্নত চিকিৎসার জন্য সিলেটে নিজ বাসায় নিয়ে যান ছেলে বিপ্লব।

জরুরি সহায়তা ৯৯৯ নম্বরে যোগাযোগকারী অরুন দেবের প্রতিবেশী অজয় রায় জানান, অসুস্থ অরুন দেবকে হাসপাতালে ভর্তির পর মৌলভীবাজার সদর থানার ওসি (তদন্ত) পরিবারের সাথে একাধিকবার যোগ করেন। এক পর্যায়ে অরুন দেবের মেয়ে হাসপাতাল থেকে পিতাকে শ্বশুরবাড়িতে নিয়ে যান। পরে বড় ছেলে বিপ্লব দেব মঙ্গলবার দুপুরে বোনের বাসায় আসেন। এ সময় আমি ও স্থানীয় কয়েকজন উপস্থিত ছিলাম সেখানে। পরে আলাপ আলোচনার এক পর্যায়ে অসুস্থ পিতাকে সিলেটে নিজ বাসায় নিতে রাজি হন বিপ্লব দেব।

ছেলে বিপ্লব দেব বলেন, অভাবের সংসার হলেও পিতাকে বাসায় রাখতে সমস্যা নেই। পিতা অরুন দেব এর আগে কিছুদিন সিলেট ছিলেন। কিন্তু সিলেট বাসা থেকে কাউকে না জানিয়েই মৌলভীবাজার যাওয়ার উদ্দেশে বাসা থেকে মাঝে মধ্যেই বের হয়ে যেতেন। সিলেটে বাসা হলেও ব্যবসার কারণে বেশিরভাগ সময় সুনামগঞ্জ থাকেন বিপ্লব। এ অবস্থায় তাঁকে খোজে বের করাসহ নানা ভোগান্তি ও বিড়ম্বনা পোহাতে হয়। তাই তিনি মৌলভীবাজারে মৃত ছোট ভাইয়ের স্ত্রীর সঙ্গে থাকতেন।এখন বাবাকে সিলেটের বাসায় রেখেই চিকিৎসা করাবেন বলেও জানান অরুন দেবের বড় ছেলে বিপ্লব দেব।

এই ঘটনায় প্রথম থেকে ভুমিকা রাখা মৌলভীবাজার মডেল থানায় ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) গোলাম মুর্তজা জানান, ছেলে তার ভুল বুঝতে পেরেছে বাবাকে নিয়ে সিলেট গেছে। আমি প্রথম থেকেই তার সাথে যোগযোগ রেখে বুঝানোর চেষ্টা করি। আমি বলেছি যেকোনো সাহায্য সহযোগিতায় পাশে থাকব।

উল্লেখ্য, মৌলভীবাজার শহরের পুরাতন হাসপাতাল রোডের শাহ মোস্তফা মঞ্জিলে বাস করতেন অরুণ দেব (৭২) । দুই ছেলে এবং এক মেয়ে তার। একমাত্র মেয়েকে বিয়ে দিয়েছেন শহরের সৈয়ারপুর এলাকায়। বড় ছেলে বিপ্লব দেব সুনামগঞ্জে ব্যবসা করেন এবং তার বাসা সিলেটে। গত রবিবার (২৩ মে) অসুস্থ হয়ে তিনি রাস্তায় পড়ে থাকার খবর শুনেও এগিয়ে আসেননি কোনো সন্তানই। খবর পেয়ে পুলিশ এসে বৃদ্ধকে হাসপাতালে ভর্তি করায়। এই ঘটনায় এলাকায় আলোচনা ও সমালোচনার জন্ম দেয়।

Back to top button