বিয়ানীবাজার সংবাদ

বারইগ্রাম-তিলপাড়া সড়ক, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ

তোফায়েল আহমদ, বিয়ানীবাজারঃ বিয়ানীবাজার উপজেলার আঞ্চলিক বাজারগুলোর মধ্যে বানিজ্যিকভাবে প্রথম সারিতে থাকবে লাউতা ইউনিয়নের অন্তর্ভুক্ত বারইগ্রাম বাজার। বাজারটিকে ঘিরে নিয়মিত লাউতা-মোল্লাপুর ও দক্ষিন বিয়ানীবাজারের বেশীরভাগ মানুষ নিয়মিত যাতায়াত করেন বাজারটিতে। এই বাজারের বারইগ্রাম-তিলপারা সড়কটি ঘিরে যাতায়াত করেন ২০-২৫ গ্রামের মানুষ। এছাড়াও রাস্তাটি বারইগ্রাম-বিয়ানীবাজারের ও বারইগ্রাম-তিলপাড়া-সিলেটের বাইপাস সড়ক হিসাবে ব্যবহৃত হয়। তবে বর্তমানে রাস্তার বেহাল দশায় অতিষ্ট এই এলাকার মানুষ। খানা-খন্দে ভরা রাস্তায় ঘটছে দুর্ঘটনা।

২ বছর আগে সংস্কার হয়েছিল রাস্তাটি। সংস্কারে ৪ মাসের মাতায় রাস্তা গতানুগতিক সেই আগের মতো বেহাল দশা। তারপর রাস্তাটি আর নতুন করে সংস্কারের মুখ দেখে নি। রাস্তার মধ্যে বড় বড় গর্ত রাস্তাকে করেছে মারাত্মক বিপদ জনক। কখনো অটো চালিত রিক্সা উলটে যায় কখনো সিন এন জি, প্রাইভেট কার মারত্মক বিপদের সম্মুখীন হয়। দুর্ঘটনা যেন এখন নিত্যদিনের সঙ্গী।

ভুক্তভোগী রিক্সাচালক উসমান আলী জানান, প্রত্যেক সপ্তাহে এই রাস্তার কারনে তাদের রিক্সার মেরামত কাজ করানো লাগে। তিনি জানান, রাস্তাটি সংস্কার হওয়ার পর মাত্র তিন মাস ঠিকেছিলো, তাই রাস্তাটির দ্রুত সংস্কার চান তারা।

সিএনজি চালক মুসলিম উদ্দিন জানান, শুকনো মৌসুমে ভাঙ্গা রাস্তায় ধুলাবালির সমস্যা, বৃষ্টির দিনে গর্তগুলো কাদাপানিতে ভরা থাকে, এতে করে বাড়ছে দূর্ঘটনা।

আওয়ামীলীগ নেতা ফয়জুর রহমান জানান, রাস্তার এই বেহাল দশা দেখে তিনি ব্যাক্তিগতভাবে উপজেলা প্রকৌশল অফিসে সংস্কারের জন্য অনুরোধ এ বছর কয়েকবার অনুরোধ করেছেন সাড়া মেলেনি।

একই পথ দিয়ে যাতায়াত করেন ১১ নং লাউতা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এম এ জলিল, তিনি রাস্তাটির কারনে মানুষের দূর্ভোগের কথা উল্লেখ করে বর্তমান দায়িত্বশীলদের এব্যাপারে নজর দেয়ার অনুরোধ করেন।

রাস্তাটির সবচেয়ে বাজে অবস্থা ১১ নং লাউতা ইউনিয়ন পরিষদের ঠিক সামনে, প্রতিদিনই মানুষের দূর্ভোগ নিজের চোখে দেখছেন বর্তমান চেয়ারম্যান গৌছ উদ্দিন। তিনি জানান, রাস্তাটি এলজিইডির অন্তর্ভুক্ত থাকায় তার আসলে কিছু করার নেই, তবুও গত দুই বছরেও কয়েকবার তিনি রাস্তার দূর্ভোগের কথা উপজেলার মাসিক সমন্ময় সভায় তুলে ধরেছেন তবুও কোনো সাড়া মেলেনি। মানুষের দূর্ভোগের কথা চিন্তা করে যথাশীঘ্রই রাস্তাটি সংস্কারের দাবী তিনি আবার তুলবেন।

উপজেলা প্রকৌশলী হাসানুজ্জামান বলেন, লাউতা-মোল্লাপুর ইউনিয়ন চেয়ারম্যানদের পাশাপাশি উপজেলা চেয়ারম্যানও রাস্তাটি সংস্কারের জন্য অনুরোধ করেছেন, আগামী জুলাই মাসে এই রাস্তা সম্পর্কে প্রস্তাব পাঠানো হবে। যত শীঘ্রই সম্ভব এই রাস্তায় বরাদ্দ দেওয়ার চেষ্টা করবেন।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা আশিক নুর জানান, তিনি জানতেন না এই রাস্তার বিষয়ে, আগামী অর্থবছরের প্রথমেই রাস্তাটি অগ্রাধিকার দিয়ে সংস্কার করা হবে।

Back to top button