বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে লকডাউনের খবরে উপচে পড়া ভিড়, সংক্রমণের শঙ্কা

মহসিন রনি-  আগামীকাল থেকে সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছে সরকার। লকডাউন সফল করতে এবং সংক্রমণ ঠেকাতে সরাসরি মাঠে থাকবে প্রশাসন ও থানা পুলিশ। এমন সংবাদে বিয়ানীবাজারের বিভিন্ন মার্কেট থেকে শুরু করে প্রধান সড়কে কয়েক হাজার মানুষের উপচে পড়া ভীড় লক্ষ্য করা যায়। করোনার তৃতীয় ঢেউ মোকাবিলায় যেখানে স্বাস্থ্যবিধি মানার কথা বলা হচ্ছে সেখানে মাস্ক ছাড়াই ঘা ঘেঁষে কয়েক হাজার মানুষ শেষ করছেন তাদের নিত্যপ্রয়োজনীয় কাজ। সকাল বিকাল ৫ টা পর্যন্ত পৌর শহরের প্রধান সড়ক গুলো যানযটে অনেকটা স্থির ছিল। সেই সাথে তাপমাত্রার রসিকতায় উদাসীন মানুষের মাস্ক ছাড়া চেলা ফেরা স্বাস্থ্যবিধি না মানা এগুলো ভাবাচ্ছে প্রবাসী অধ্যুষিত বিয়ানীবাজারের মানুষদের।

সরজমিনে দেখা যায়, পৌর শহরের বেশ কয়েকটি সুনামধন্য মার্কেটে স্বাস্থ্যবিধি না মেনেই ক্রেতারা ভীড় জমাচ্ছেন। এ ছাড়াও গণপরিবহনে কেউ মাস্ক ব্যাবহার করছেন না সেই সাথে দীর্ঘ জামে সৃষ্টি হচ্ছে অঘোষিত গনসমাগম।

কয়েক হাজার মানুষের উপচে পড়া ভীড় সামাল দিতে হিমশিম খেতে হচ্ছে ব্যাবসায়ী সহ স্বাস্থ্য সচেতনরা। আবুল কাশেম নামের এক ব্যাবসায়ী বলেন,লকডাউনের খবরের সকাল থেকে ব্যাস্ত সময় পার করছি কোনো কোনো সময় স্বাস্থ্যবিধি মানলেও বেশির ভাগ সময় ক্রেতারা এ সব মানছে না। শরিফ আহমেদ নামের এক রিকশা চালক বলেন, সকাল থেকে মাস্ক পড়েছিলাম প্রচন্ড গরম পরেছে সবাই মাস্ক পড়ছে না তাই আমি খুলে রেখেছি।

বিয়ানীবাজারে করোনায় যেখানে রোগীর সংখ্যা ৫০০ শত ছুইছুই সেখানে হাটবাজারে লকডাউনের আগের দিন উপেক্ষিত স্বাস্থ্য বিধি। ফলে সংক্রমণের শঙ্কা রয়েই যায়।

Back to top button