বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে করোনা ছোবলে আক্রান্ত ছাড়িয়েছে তিনশো (ভিডিওসহ)

মহসিন রনি ঃএপ্রিল থেকে আগস্ট এই ৪ মাসে বিয়ানীবাজারে করোনা রোগীর সংখ্যা দাড়িয়েছে ৩১০ জন। শুরুর দিকে উপজেলায় রোগীর সংখ্যা হাতেগোনা থাকলে ক্রমশ সময়ের সাথে বাড়তে থাকে সেই সংখ্যা। বিশেষ করে শুরুর দিকে লকডাউন অমান্য করা অনুপ্রবেশকারীদের মাধ্যমে ছড়িয়ে যায় করোনা ভাইরাস। জনপ্রতিনিধি থেকে শুরু করে ডাক্তার ট্রাফিক পুলিশ সহ শতাধিক কর্মজীবী মানুষ আক্রান্ত হয়ে আবারো সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন। করোনা যেখানে বিশ্বের বড় বড় দেশ গুলোতে তান্ডব চালাচ্ছে সেখানে বাংলাদেশের একটি উপজেলাতে ২০২ জন রোগী সুস্থের বিষয়টি মিরাকল বলা যেতেই পারে।

ভয়কে জয় করে বিয়ানীবাজারে ২০২ জয় করোনা থেকে সুস্থ হয়েছেন। এতে করে আত্ন বিশ্বাস পাচ্ছে নতুন আক্রান্তরা,তবে আক্রান্তের সংখ্যা প্রতি সাপ্তাহে বাড়লেও সুস্থতার সংখ্যা ও বাড়ছে। উপজেলায় এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত নারী পুরুষ মিলিয়ে হয়ে মৃত্যু বরন করেছেন ১৭ জন।

করোনা থেকে সদ্য সুস্থ হওয়া ছাত্রলীগ নেতা আব্দুল্লাহ আল নোমান জানান, মনোবল আর সকলের আন্তরিকতা সহযোগিতা এবং সচেতনতায় তিনি করোনা থেকে মুক্তি পেয়েছেন৷ জানান নমুনা জনা দিয়ে পজেটিভ রিপোর্ট পাওয়ার পর ভেঙে যাননি। এ ছাড়াও যাদের উপসর্গ রয়েছে তাদের টেস্ট করানোর আহবান জানান তিনি।

এদিকে করোনা ভাইরাস ঠেকাতে কাজ করে যাচ্ছে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। নতুন শনাক্ত রোগীদের বাড়ি লকডাউন সহ প্রতিদিন নতুন নতুন নমুনা সংগ্রহ করে প্রশংসা কুড়িয়েছেন তারা। ইতি মধ্যে বিয়ানীবাজারে ১২৮০ টি নমুনা সংগ্রহ করা হয়েছে।

করোনার এই ভয়ংকর থাবা থেকে মুক্ত পেতে হলে সামাজিক দুরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে চললেই মিলবে মুক্তি এমনটা বলছেন চিকিৎসকরা৷তবে উপর মহল থেকে নিষেধ থাকায় মিডিয়ায় কথা বলতে রাজি হোননি সরকারি কোনো ডাক্তার।

উল্লেখ্য,গত ২৪ এপ্রিল বিয়ানীবাজারে আকবর হোসেন নামের টাঙ্গাইল ফেরত যুবকের শরীরে প্রথম করোনা শনাক্ত হয়। এখন পর্যন্ত তান্ডব চালানো এই করোনা ভাইরাসকে প্রতিরোধ করতে হলে প্রয়োজন সচেতনতা এবং স্বাস্থ্যবিধি মেনে চলা।

Back to top button