বড়লেখা

নিষেধাজ্ঞা সত্ত্বেও হাকালুকি হাওরে পর্যটকের ভিড়!

আশফাক জুনেদ,বড়লেখা:: প্রশাসনের নিষেধাজ্ঞার পরও মৌলভীবাজারের বড়লেখায় দক্ষিন এশিয়ার সর্ববৃহৎ মিঠা পানির জলাভূমি হাকালুকি হাওরে পর্যটকদের উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে। প্রাকৃতিক সম্পদ আর সৌন্দর্য্যে ভরপুর হাকালুকি হাওর,বিভিন্ন চাবাগানসহ পর্যটন স্পটগুলোতে এবার বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস সংক্রমন ও প্রশাসনের নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে ঈদুল আযহা উপলক্ষে পর্যটকদের ঢল নেমেছে। এবার উপজেলার বাহিরের বিভাগের পর্যটকরা না আসলেও স্থানীয় আর পার্শ্ববর্তী জেলা উপজেলার পর্যটকদের ঈদের দিন বিকাল থেকে আজ ঈদের চতুর্থ দিন পর্যন্ত উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে।

প্রতিদিনই শত শত মোটরসাইকেল ও বিভিন্ন যানবাহনে চড়ে পর্যটকেরা হাওরে বেড়াতে আসছেন।এরপর নৌকা ভাড়া করে গাদাগাদি হয়ে হাওরে ঘুরে বেড়াচ্ছেন যে যার মতো। গান-বাজনা করে আনন্দ উপভোগ করছেন।ঈদের আনন্দে তাদের মনে নেই কোন করোনার ভয়। অন্যান্য বছর ঈদের দিন থেকে ঈদের তিনদিন পর্যন্ত দেশের বিভিন্ন বিভাগ শহর থেকে পর্যটক আসলেও এবার করোনার কারণে তারা না আসতে পারলে থেমে নেই স্থানীয় পর্যটকদের আসা।

মঙ্গলবার (৪ আগস্ট) সরেজমিন হাকালুকি হাওরে গিয়ে দেখা গেছে পর্যটকদের ভিড়। স্বাস্থ্যবিধি না মেনেই তারা জড়ো হয়েছেন এসব স্থানে। বেশিরভাগ পর্যটকদের মুখে নেই মাস্ক।

করোনা সংক্রমণের প্রেক্ষিতে গত ১৮ মার্চ থেকে পর্যায়ক্রমে সিলেটের বিভিন্ন উপজেলার পর্যটন কেন্দ্রগুলোতে নিষেধাজ্ঞা জারি করে উপজেলা প্রশাসন। সেই নিষেধাজ্ঞা এখনও বলবত রয়েছে।কিন্তু সেই নিষেধাজ্ঞা উপেক্ষা করেই বিভিন্ন পর্যটন স্পটে ভিড় জমাচ্ছেন পর্যটকেরা।

এ বিষয়ে বড়লেখা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.শামীম আল ইমরান হাওরে প্রতিদিন হাজার হাজার পর্যটকের ভিড় ও স্বাস্থ্যবিধি না মানা প্রসঙ্গে বলেন, বিষয়টা জেনেছি।এ ব্যাপারে শিগ্রই অভিযান পরিচালনা করা হবে।

Back to top button