Advertisement
সিলেট

সিলেটে এবার চোরাই চিনি ধরিয়ে দিলো ছাত্রলীগ

টাইমস ডেস্কঃ বেশ কিছুদিন থেকেই সিলেট ছাত্রলীগের নেতাকর্মীদের উপর চিনি চোরাচালানের অভিযোগ উঠছে। এ অভিযোগে সম্প্রতি সিলেটের বিয়ানীবাজারে ছাত্রলীগের দুটি কমিটিও বিলুপ্ত করা হয়। এছাড়াও সম্প্রতি একই অভিযোগ এনে সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদও ছাত্রলীগের উপর ক্ষোভ প্রকাশ করেন।

Advertisement

সিলেটজুড়ে যখন ছাত্রলীগের উপর চিনি চোরাচালানে জড়িত থাকার এতো অভিযোগ। এরই মধ্যে স্বয়ং ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে চিনিভর্তি ট্রাক আটক করে পুলিশে দেয়া হলো। শনিবার (২৯ জুন) ভোররাত সাড়ে তিনটার দিকে নগরীর আম্বরখানা পয়েন্টে এই ঘটনা ঘটে।

Advertisement

চিনিভর্তি ট্রাক আটকের বিষয়টি গনমাধ্যমকে নিশ্চিত করেছেন আম্বরখানা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সুজিত চক্রবর্তী।

এবিষয়ে সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহান সৌরভ জানান, কোপা আমেরিকার খেলা দেখার জন্য রাত জাগছিলেন। এ সময় আম্বরখানা এলাকায় বৃষ্টির মধ্যে একটি সিএনজিচালিত অটোরকিশা দুর্ঘটনায় পড়লে তিনি সেখানে যান। তারা রাস্তায় অবস্থানের সময় দুটি ট্রাক দ্রুতগতিতে যেতে দেখে তার সঙ্গে থাকা ছাত্রলীগ নেতা-কর্মীদের দিয়ে ট্রাক দুটোকে ধাওয়া করেন। পথে একটি ট্রাক থামলে এতে পলিথিনে মোড়ানো চিনি দেখে আম্বরখানা পুলিশ ফাঁড়িতে জানান। পুলিশ এসে ট্রাক তল্লাশি করে চোরাই চিনি পায়। ততক্ষণে চালক ট্রাক ফেলে পালিয়ে যায়।

সৌরভ বলেন, ‘চারদিকে যেভাবে চোরাই চিনির কারবার চলছে, তাতে নিজস্ব দায় রয়েছে। তা ছাড়া ছাত্রলীগের নামটিও নেতিবাচকভাবে জড়িয়ে পড়েছে। এ অবস্থায় সামাজিক ও রাষ্ট্রীয় দায় থেকে আমরা এ কাজটি করেছি। আমি চাই, দেশের স্বার্থে চোরাই চিনির বিরুদ্ধে ছাত্রলীগের নেতা-কর্মীরা মাঠে নামুক। এতে পজিটিভ বিষয়টিও প্রকাশ পাবে, চোরাই চিনি পরিবহনও কমবে।’

আম্বরখানা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সুজিত চক্রবর্তী বলেন, শনিবার ভোররাত সাড়ে তিনটার দিকে নগরীর আম্বরখানা পয়েন্ট থেকে ট্রাকভর্তি চিনি আটক করা হয়েছে। ট্রাকে ১১৭ বস্তা ভারতীয় চিনি পাওয়া গেছে। এবিষয়ে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Back to top button