বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন নিয়ে অসহযোগীতার অভিযোগ

বিয়ানীবাজার টাইমসঃ বিয়ানীবাজার উপজেলার কুড়ারবাজার দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন শেষেও আটকে আছে কমিটি। নির্বাচিত পাঁচ অভিভাবক সদস্যদের অভিযোগ তাদেরকে কমিটি গঠনের ব্যাপারে অসহযোগীতা করছেন শিক্ষক প্রতিনিধিসহ বাকি সদস্যরা।

জানা যায়, গত রবিবার (১৯ মে) উপজেলার কুড়ারবাজার দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে সাধারন অভিভাবক সদস্য হিসাবে নির্বাচিত হয়েছেন মোঃ আবু কাওছার, আব্দুল মুকিত, আব্দুল হামিদ, দেলওয়ার হোসেন, সংরক্ষিত মহিলা অভিভাবক জুলফা বেগম। নির্বাচনের প্রিসাইডিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরদিন সোমবার (২০ মে) বিদ্যালয়ের বাকি শিক্ষক প্রতিনিধি, দাতা সদস্যসহ বাকি পুরো কমিটির স্বাক্ষরিত তালিকা প্রকাশ করে বুধবার সকলকে কমিটির সভাপতি নির্বাচিত করার জন্য নির্দেশনা দেন। তবে রহস্যজনক কারনে সেটি বিদ্যালয়ে না করে উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে অভিভাবক সদস্যসহ বাকি সদস্যদের আসার জন্য বলেন প্রধান শিক্ষক রেজাউল করীম। প্রধান শিক্ষকের কাছ থেকে খবর পেয়ে ম্যানেজিং কমিটির নির্বাচিত অভিভাবক প্রতিনিধি চারজন উপস্থিত হলেও সাধারন শিক্ষক প্রতিনিধি, দাতা সদস্য ও সংরক্ষিত মহিলা শিক্ষক প্রতিনিধিরা উপস্থিত হননি।

এসময় নির্বাচিত চার প্রতিনিধি উষ্মা প্রকাশ করেন এবং বাকি সদস্যরা কমিটি গঠনে অসহযোগীতা করছেন বলে অভিযোগ তুলেছেন।

অভিযোগের ব্যাপারে শিক্ষক প্রতিনিধিদের বক্তব্য জানতে শিক্ষক প্রতিনিধি, এই বিদ্যালয়ের শিক্ষক ইমাম উদ্দিনের (০১৭ …৪৪০৯) নাম্বারে বারবার কল করলেও তিনি ফোন রিসিভ করেননি।

কুড়ারবাজার দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রেজাউল করীম জানান, তার শিক্ষক প্রতিনিধিরা কেনো যাননি সে বিষয়ে তার কিছু জানা নেই। ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন বিদ্যালয়ে না করে উপজেলা শিক্ষা অফিসে কেনো এপ্রশ্নের জবাবে তিনি প্রতিবেদককে জানান, ম্যানেজিং কমিটি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা এখানে আসার জন্য সবাইকে জানানোর দায়িত্ব তাকে দেন।

বিয়ানীবাজার উপজেলা একাডেমীক সুপারভাইজার ও কুড়ার বাজার দ্বিপাক্ষিক উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার আরিফুর রহমান বলেন, নির্বাচনী ঝামেলার কারনে সবাইকে উপজেলায় আসতে বলি, নির্বাচিত অভিভাবক প্রতিনিধিরা আসলেও শিক্ষক প্রতিনিধি ও দাতা সদস্য কেনো আসেননি সেটি বোধগম্য নয়। তিনি সভাপতি নির্বাচনের জন্য আরেকটি মিটিং ডেকেছেন বলে জানান।

Back to top button