বিজ্ঞপ্তি

বিয়ানীবাজারে প্রথম কিন্ডার গার্টেন গ্র্যাজুয়েশন অনুষ্ঠান করলো বিয়ানীবাজার আইডিয়াল মাদ্রাসা

বিয়ানীবাজার টাইমসঃ যাত্রার প্রথম বছরে বিয়ানীবাজার আইডিয়াল মাদ্রাসা আন্তর্জাতিক মানদন্ড বজায় রেখে শিক্ষার্থীদের কিন্ডারগার্টেন গ্র্যাজুয়েশন সিরিমনি অনুষ্ঠান করেছে। গ্র্যাজুয়েশন গাউনের সাথে ক্যাপ পরে সেজে এসেছিলেন ক্ষুদে ক্ষুদে শিক্ষার্থীরা, তারা ছিলেন আপ্লুত ও আনন্দিত।

চমকপ্রদ বিভিন্ন পারফরম্যান্সে শিক্ষার্থীরা মাতিয়ে মনোমুগ্ধকর করে তুলেন কিন্ডারগার্টেন গ্র্যাজুয়েশন অনুষ্ঠান। ২০২৩ সালে প্রায় দুই শতাধিক শিক্ষার্থী নিয়ে যাত্রা শুরু করে শিক্ষার সর্বোচ্চ মান নিয়ে বিয়ানীবাজার আইডিয়াল মাদ্রাসা। গতানুগতিক ধারার বাইরে গিয়ে এই মাদ্রাসার ফলাফল, শিক্ষার মান নিয়ে ব্যাপক খুশি শিক্ষার্থীদের অভিভাবক। আর গ্র্যাজুয়েশন সেলিব্রেটিং ও ক্লাস পার্টির মতো অনুষ্ঠান রীতিমতো শিক্ষার্থীদের অভিভাবকদেরও চমকপ্রদ অভিজ্ঞতা।

শিক্ষার্থীদের পাশাপাশি অনুষ্ঠানে শিক্ষার্থীদের অভিভাবকরা উপস্থিত ছিলেন

রবিবার বিয়ানীবাজার পৌর এলাকায় অবস্থিত বিয়ানীবাজার আইডিয়াল মাদ্রাসা প্রাঙ্গনে শিক্ষার্থীদের গ্র্যাজুয়েশন পোগ্রামের শুরুতেই কোরআন থেকে তেলাওয়াত করেন মাদ্রাসার হিফজ বিভাগের বিভাগীয় প্রধান সাজিদুর রহমান।

মাদ্রাসার ইংরেজী বিভাগের শিক্ষিকা সামিরা বেগমের- সঞ্চালনায় ভার্চুয়ালি স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসার গভর্নিং বডির সহ-সভাপতি ও পরিচালনা বোর্ডের ভাইস চেয়ারম্যান প্রবাসী আমিন উদ্দিন। তিনি বলেন, আমরা আগামীতে এ মাদ্রাসা থেকে দেশসেরা শিক্ষার্থী হবে এই আশা করে সর্বোচ্চ চেষ্টা করে যাবো।

মাদ্রাসায় শিক্ষার্থীদের বাস্তবসম্মত শিক্ষার পাশাপাশি মক্তবের পড়াশুনাসহ মাদ্রাসার শিক্ষা কার্যক্রমের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন মাদ্রাসার প্রিন্সিপাল  মোহাম্মদ আব্দুল লতিফ। তিনি তার বক্তব্যে বলেন, তাদের কারিকুলাম সাধারন সিলাবেস থেকে ভিন্ন এবং গবেষনাধর্মী। শিক্ষার্থীদের আলাদাভাবে মক্তবের শিক্ষা দিতে হয় না, একসাথে ক্লাসের পড়ার পাশাপাশি মক্তবের পড়াশুনাও চলে। এছাড়া সমন্মিত শিক্ষা পদ্ধতির মাধ্যমে শিশু শ্রেনী থেকে ৫ম শ্রেনী পর্যন্ত পড়ার পাশাপাশি কোরআনের হাফেজ হওয়া যায়।

শেষে শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয় সনদপত্র, সাথে চলে শিক্ষক ও পরিবারের সাথে ফটোসেশন। কেক কাটার মাধ্যমে কিন্ডার গার্টেন গ্র্যাজুয়েশন সিরিমিনির সমাপ্তি ঘটে।  পরে ক্লাসে ক্লাসে চলে বছরের শেষ ক্লাস পার্টি।

Back to top button