কানাইঘাটসিলেট

কানাইঘাটে ইমেজ ফাউন্ডেশনের উদ্যোগে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ

কানাইঘাট প্রতিনিধিঃ সিলেটের কানাইঘাটে ইমেজ ফাউন্ডেশনের উদ্যোগে সমাজের সুবিধাবঞ্চিত প্রতিবন্ধীদের মাঝে উন্নতমানের হুইল চেয়ার বিতরণ করা হয়েছে।

শনিবার (২ সেপ্টেম্বর) সকালে স্থানীয় ডাকবাংলোয় এক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিবন্ধীদের মাঝে উক্ত হুইল চেয়ার প্রদান করা হয়।

ইমেজ ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং ইমেজটেক্স লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ঢাকার বিশিষ্ট ব্যবসায়ী কানাইঘাটের বাসিন্দা বেলাল আহমদের সভাপতিত্বে ও সংগঠনের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ জাবেদ আহমদের সঞ্চালনায় হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাইঘাট সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাবিব আহমদ।

বিশেষ অতিথির বক্তব্য দেন কানাইঘাট প্রেসক্লাবের সভাপতি নিজাম উদ্দিন,কানাইঘাট বাজার বণিক সমিতির কোষাধ্যক্ষ নজির উদ্দিন প্রধান, কানাইঘাট পৌরসভার সাবেক কাউন্সিলর তাজ উদ্দিন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাহবুবুর রশিদ। বক্তব্য দেন অনুষ্ঠানের সমন্বয়কারী ফখরুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী সাইক আহমদ।

প্রতিবন্ধী পরিবারের সদস্যসহ আরো অনেকের উপস্থিতিতে হুইল চেয়ার বিতরণকালে অধ্যক্ষ হাবিব আহমদ তার বক্তব্যে বলেন, ‘প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, তারাও আমাদের পরিবারের অংশ। তাদের সঠিক যত্নসহ যথাযথভাবে গড়ে তুলতে পারলে সমাজে তারা সম্মানের সহিত বসবাস করতে পারবে।

ইমেজ ফাউন্ডেশনের চেয়ারম্যান বেলাল আহমদ নানাবিধ মানবিক কার্যক্রমের পাশাপাশি শারীরিক প্রতিবন্ধীদের মধ্যে হুইল চেয়ার বিতরণে কার্যক্রমের প্রশংসা করে এ ধরনের মহতী উদ্যোগে সমাজের বিত্তশালীদের এগিয়ে আসার আহবান জানান।’

ইমেজ ফাউন্ডেশনের চেয়ারম্যান বেলাল আহমদ তার বক্তব্য বলেন, ‘তিনি দীর্ঘদিন থেকে সাধ্যঅনুযায়ী তার ব্যক্তিগত পক্ষ থেকে সমাজের পিছিয়ে পড়া হতদ্ররিদ্র মানুষের পাশে থেকে নীরবে কাজ করে যাচ্ছেন। তার চেষ্টা রয়েছে সংগঠনের পক্ষ থেকে দরিদ্র প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ ও মক্তব ভিত্তিক শিশুদের ধর্মীয় জ্ঞান অর্জনের জন্য বৃত্তি প্রদান দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পাশে দাড়ানো সহ প্রসূতী মায়েদের চিকিৎসার ক্ষেত্রে সচেতনতা বাড়ানোসহ তাদের পুষ্টি বিকাশে সহযোগিতা করা। পাশাপাশি স্কুল ও কলেজে অধ্যয়নরত মেয়েদের স্বাস্থ্য সচেতনতায় স্যানিটারি ন্যাপকিন বিতরণের পরিকল্পনা তার রয়েছে।’

প্রসঙ্গত, ইমেজ ফাউন্ডেশনের চেয়ারম্যান বেলাল আহমদ বিগত করোনাকালীন ও ভয়াবহ বন্যার সময় শত শত মানুষকে আর্থিকভাবে সহযোগিতা প্রদান সহ খাদ্য সামগ্রী বিতরণ এবং মানবিক কার্যক্রমের মাধ্যমে সকল মহলের কাছে প্রশংসিত হন।

Back to top button