বিয়ানীবাজার সংবাদ

সাধারন মানুষের দেড়গোড়ায় আজ প্রসূতিসেবা- নুরুল ইসলাম নাহিদ এমপি

বিয়ানীবাজার টাইমসঃ জাতীয় সংসদের শিক্ষা মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, সিলেট-৬ আসনের সংসদ সদস্য নুরুল ইসলাম নাহিদ বলেছেন, বর্তমান সরকারের অধীনে চিকিৎসাক্ষেত্রে মানুষ অভূতপূর্ব সেবা পাচ্ছে। স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের মাধ্যমে প্রসূতি সেবা গ্রামে গ্রামে দিয়ে যাচ্ছে সরকার, বিনামূল্যে চিকিৎসার পাশাপাশি প্রসূতি মায়েদের ঔষধ ও দেয়া হচ্ছে। তাই স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের কর্মীদের সাধারন মানুষের মনে আত্নবিশ্বাসের জন্ম দিতে হবে যাতে তারা এসব কেন্দ্রে গিয়ে স্বাচ্ছন্দে সেবা নিতে পারে।

তিনি বুধবার (১৭ এপ্রিল) বিয়ানীবাজার উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ (সার্বক্ষনিক) স্বাভাবিক প্রসব সেবা জোরদাকরন বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহি কর্মকর্তা আয়েশা আক্তারের সভাপতিত্বে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জাহিদ আহমদ ও সিলেট সদরের পরিবার পরিকল্পনা কর্মকর্তা আবুল মনসুর আসজাদের যৌথ সঞ্চালনায় কর্মশালায় বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাজহারুল হক চৌধুরী, পরিবার পরিকল্পনা সিলেটের উপ পরিচালক তপন কান্তি ঘোষ, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহকারি পরিচালক আনম মস্তফা কামাল, রিজিওনাল কনসালট্যান্ট এম এ মান্নান, বিয়ানীবাজার স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালট্যান্ট জান্নাতুল ফেরদৌসি প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মনিরুল ইসলাম, বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ দেবদুলাল ধর, শেওলা ইউপি চেয়ারম্যান জহুর উদ্দিন, চারখাই ইউপি চেয়ারম্যান হোসেন মুরাদ চৌধুরী, কুড়ারবাজার ইউপি চেয়ারম্যান তুতিউর রহমান তোতা, তিলপাড়া ইউপি চেয়ারম্যান মাহবুবুর রহমান, লাউতা ইউপি চেয়ারম্যান দেলওয়ার হোসেন, বিভিন্ন ইউনিয়ন থেকে আসা স্বাস্থ্য কর্মী ও কর্মকর্তারা।

কর্মশালায় জানানো হয় পর্যায়ক্রমে বিয়ানীবাজারের প্রত্যেক স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ২৪/৭ এর আওতায় নিয়ে আসা হবে।

Back to top button