বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্পর্শ করলো নতুন মাইলফলক, সপ্তাহে ৫ দিন এখন থেকে হবে এপেন্টিসেকটমি অ*পা*রে*শ*ন

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্পর্শ করলো নতুন মাইলফলক, সপ্তাহে ৫ দিন এখন থেকে হবে এপেন্টিসেকটমি অপারেশন

বিয়ানীবাজার প্রতিনিধিঃ বিয়ানীবাজার উপজেলা স্বস্থ্য কমপ্লেক্স যেন নতুন মাইল ফলক স্পর্শ করলো। বিয়ানীবাজারসহ আশ-পাশ কয়েক উপজেলার মানুষ চিকিৎসা নেন এই স্বাস্থ্য কমপ্লেক্স থেকে। প্রথম বারের মতো এখানে অপারেশন করা হয়েছে এপেন্টিসেক টমি। এরই মাধ্যমে এগিয়ে গেল প্রবাসী অধ্যুষিত বিয়ানীবাজার উপজেলার একমাত্র সরকারি হাসপাতাল।

গেল বৃহস্পতিবার(২৪ আগষ্ট) ১৬ বছর বয়সী এক কিশোরের এপেন্টিসেক টমি অপারেশন করা হয় বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সার্জারি বিভাগের কনসালটেন্ট ডাঃ আহমদ নাসিম হাসান লাভলু, এনেস্থেশিয়া কনসালটেন্ট ডাঃ মেহেদি হাসান মুন্না, ভারপ্রাপ্ত মেডিক্যাল অফিসার ডাঃ শাহরিয়ার রহমান শুভ ও নার্সদের সমন্নয়ে গঠিত ৫ সদস্যের টিম নিয়ে এ অপারেশন করা হয়। সফল অপারেশনের পর রোগী ভালো আছে বলে জানায় হাসপাতাল কতৃপক্ষ।

বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মনিরুল হক জানান, জনবল সংকট নিয়ে কাজ করছে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। তারপর ও নানা ধরনের চিকিৎসা দেয়া হচ্ছে রোগীদের। তিনি জানান, পর্যাপ্ত ডাক্তার, নার্স এবং জনবল পেলে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রোগীদের আরও ভালো চিকিৎসা প্রদান করা যাবে।

বিভাগজুড়ে নরমাল ডেলিভারীতে বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বেশ সুনাম রয়েছে। পৃথক কিছু ঘটনা ছাড়া সুনামের সাথে সেবা দিচ্ছে হাসপাতালটি রোগীদের। এখন থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ দিন এপেন্টিসেকটমি অপারেশন করা যাবে। এতে প্রাইভেট হাসপাতালের বাড়তি খরচ থেকে রক্ষা পাবেন অসহায় রোগীরা।

নরমাল ডেলিভারিতে পুরুষ্কার পেয়ে আসা বিয়ানীবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেবাতে উন্নতি আসলেও নানা সময় রোগীদের কিছু অভিযোগ থেকে যায়। নানা সময়ে নরমাল ডেলিবারিতে মিড ওয়াইফদের অবহেলা কিংবা গাফলতির অভিযোগ ও পাওয়া যায়। সচেতন মহলের দাবী সেবার মহৎ মানশিকতা নিয়ে ডাক্তার, নার্স এবং মিডওয়াইফরা কাজ করলে এসব অভিযোগ আর থাকবে না ভুক্তভোগীদের।

Back to top button