বিয়ানীবাজার সংবাদ

আলহাজ্ব শাহদত আলী ট্রাষ্টের আয়োজনে এসএসসি/দাখিলে ২০২৩ জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের বৃত্তি ও সংবর্ধনা প্রদান সম্পন্ন

নিজস্ব প্রতিবেদকঃ আলহাজ্ব শাহদত আলী ট্রাষ্ট। প্রতিষ্ঠালগ্ন থেকে সংগঠনটি শিক্ষা খাতে কাজ করে যাচ্ছে। ২০২১ সাল থেকে এসএসসি/দাখিল, এইচএসসি/আলিম পরিক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা, বৃত্তি ও প্রশংসা পত্র প্রদান করা হচ্ছে ট্রাষ্টের পক্ষ থেকে। লেখাপড়ার প্রতি শিক্ষার্থীদের বিভিন্ন ভাবে উৎসাহিত করছে ট্রাষ্টটি।

তারই ধারাবাহিকতায় বিয়ানীবাজার উপজেলার ২০২৩ সালে এসএসসি/দাখিল পরিক্ষায় উর্ত্তীর্ন জিপিএ৫ প্রাপ্ত কুড়ারবাজার ও মুড়িয়া ইউনিয়নের ১৭ জন শিক্ষার্থীকে সংবর্ধনা, বৃত্তি ও প্রসংশাপত্র প্রদান করা হয়েছে ট্রাষ্টের পক্ষ থেকে। শনিবার দুপুরে উপজেলার বৈরাগীবাজার সিনিয়র মাদরাসা গেইটসংলগ্ন ট্রাষ্টের কার্যালয়ে বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সংবর্ধনা এবং বৃত্তি পেয়ে শিক্ষার্থীরা জানান এই এই সংবর্ধনা লেখাপড়ায় তাদের আরও উৎসাহ প্রদান করবে। ভালো ফলাফলের স্পৃহা সৃষ্টি হবে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বৈরাগীবাজার সিনিয়র আলিম মাদরাসার সাবেক অধ্যক্ষ হজরত মাওলানা আব্দু রহিম।
ট্রাষ্টের পরিচালক আব্দুল আল মামুনের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম পল্লব এবং প্রধান বক্তার বক্তব্য রাখেন ট্রাষ্টের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সিরাজ শমজিদ শাহদত। প্রধান অতিথি বলেন যে হারে প্রবাসী অধ্যুষিত বিয়ানীবাজার উপজেলা থেকে তরুন-তরুনী যুবক -যুবতীরা প্রবাসে যাচ্ছেন এতে করে বিয়ানীবাজার হুমকির মধ্যে পড়ছে। দেশের মেধা বিদেশে না পাঠিয়ে দেশে কাজে লাগাতে হবে বলে জানান তিনি।

প্রধান বক্তা ট্রাষ্টের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান সিরাজ শমজিদ শাহদত বলেন এই ট্রাষ্টের মাধ্যমে সব সময় শিক্ষার্থীদের লেখাপড়ায় উৎসাহ প্রদান করা হয়। তিনি আরও বলেন লেখা পড়া করার জন্য কেউ যদি আর্থিক ভাবে সমস্যায় পড়ে, আর্থিক সংকটে লেখাপড়া করতে না পাড়েন তাহলে তার সাথে যোগাযোগ করলে তিনি সাধ্যমতো তাকে সহযোগীতা করবেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বৈরাগী বাজার উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক ময়নুল হক, ইউপি সদস্য নুর মোহাম্মদ, বৈরাগীবাজার যুব ফোরামের সভাপতি আব্দু রহিম।

অতিথিরা বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তাদেরকে সুন্দর ভাবে গড়ে তুলতে পাড়লে এগিয়ে যাবে দেশ। এছাড়াও বলেন আলহাজ্ব শাহদত আলী ট্রাষ্ট সব সময় শিক্ষার্থীদের নিয়ে কাজ করে। এতে করে শিক্ষার্থীরা লেখাপড়ায় নতুন করে আনন্দ খুজে পায়।

ট্রাষ্টের পরিচালক আব্দুল আল মামুন জানান, ২০২১ সাল থেকে আলহাজ্ব শাহদত আলী ট্রাষ্ট শিক্ষার্থীদের বৃত্তি, সংবর্ধনা ও প্রশংসাপত্র দিয়ে আসছে। আগামী বছর পুরো উপজেলার জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের ভিত্তি প্রদানের পরিকল্পনার কথা জানান তিনি।

Back to top button