সুনামগঞ্জ

সাঈদীকে নিয়ে শোক: সুনামগঞ্জের ১৫ ছাত্রলীগ নেতাকে অব্যাহতি

টাইমস ডেস্কঃ মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ড পাওয়া জামায়াতের নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে পোস্ট দেওয়ায় সুনামগঞ্জের জেলা, উপজেলা ও ইউনিয়ন ছাত্রলীগের ১৫ নেতাকে সংগঠনের দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

একইসঙ্গে তাদেরকে স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের কাছে সুপারিশ পাঠানো হয়েছে। রবিবার সন্ধ্যায় ১৫ নেতার বিরুদ্ধে এমন ব্যবস্থা নিয়েছে সুনামগঞ্জ জেলা ছাত্র লীগ।

প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে এবং সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপন।

সুনামগঞ্জ জেলা ছাত্র লীগের প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সংগঠনের শৃঙ্খলা, নীতি ও আদর্শ বিরোধী কাজে লিপ্ত থাকায় ১৫ ছাত্রলীগকর্মীকে অব্যাহতি দিয়েছে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগ।

অব্যাহতিপ্রাপ্ত ছাত্র লীগের নেতৃবৃন্দরা হলেন, সুনামগঞ্জ জেলা ছাত্র লীগের সহ সভাপতি আবু তাহের নীরব, সজীবুল করিম সাদ্দাম, আকছার ইবনে আজিজ পাঠান, ধর্ম বিষয়ক সম্পাদক নূর মোহাম্মদ রুবেল, উপ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ফকরুল হাসান জেনিস, উপ কৃষি বিষয়ক সম্পাদক মাহিন আহমেদ লোকমান, উপ বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রবিউল আওয়াল, সহ সম্পাদক রিফাতুল হাসান হৃদয়, সদস্য এম এ মোক্তাদির আহমেদ, ছাতক উপজেলা ছাত্র লীগের যুগ্ম আহবায়ক শিপলু আহমেদ, জামালগঞ্জ উপজেলা ছাত্র লীগের সদস্য কাশেম পারভেজ জয়, তাহিরপুর উপজেলা ছাত্র লীগের সহ সভাপতি মোজাম্মিল হক, যুগ্ম সাধারণ সম্পাদক লুৎফুর রহমান সোহাগ ও মোহাম্মদ মোস্তফা এবং দক্ষিণ শ্রীপুর ইউনিয়ন ছাত্র লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফসার হাসান মুন্না।

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আশিকুর রহমান রিপনের বলেন, ‘কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী সুনামগঞ্জ জেলা ছাত্র লীগের ১৫ জন নেতাকমীর্কে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে তাদেরকে স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ পাঠানো হয়েছে। মুক্তিযুদ্ধের বিরুদ্ধে অবস্থান নেওয়ায় এবং মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত জামায়াতের নেতা দেলোয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে পোস্ট দেওয়ায় তাদের বিরুদ্ধে এমন ব্যবস্থা নেওয়া হয়েছে।’

Back to top button