বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে ১৮ গৃহহীন পরিবার পেলেন ঘর, বিয়ানীবাজারকে গৃহহীনমুক্ত ঘোষণা!

নিজস্ব প্রতিবেদকঃ বিয়ানীবাজার উপজেলায় দ্বিতীয় ধাপে ১৮ জন গৃহহীন পরিবারকে ঘর দেয়া হয়েছে। এরই মাধ্যমে বিয়ানীবাজার উপজেলাকে গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়েছে। বুধবার(০৯ আগষ্ট) সকালে সারা দেশে ভার্চুয়ালী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২২ হাজার ১০১টি গৃহহীন ও ভূমিহীন পরিবারেকে ঘর হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় বিয়ানীবাজার উপজেলা পরিষসদের হলরুমে ভার্চুয়ালী লাইভ উদ্বোধনী অনুষ্ঠানের কার্যক্রম সম্প্রচার করা হয়।

উদ্বোধন শেষে দায়িত্বশীলরা উপজেলার উপকারভোগী ১৮ গৃহহীন ও ভূমীহীন পরিবারকে ঘরে চাবি আনুষ্ঠানিক ভাবে হস্তাতর করেন। জানাযায়, একেকটি ঘর নির্মানে খরচ হয়েছে ২ লাখ ৮০ হাজার ৫শত টাকা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া উপহারের ঘর পেয়ে আনন্দে আত্মহারা হন উপকারভোগীরা। এবং এরই মাধ্যমে বিয়ানীবাজার উপজেলাকে গৃহহীনমুক্ত ঘোষণা করা হয়।

গৃহহীনদের ভূমি ও ঘর আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা তাসলিম। প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এ এস এম কাসেম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, উপজেলা ভাইস চেয়ারম্যান জামাল হোসেন, বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ তাজুল ইসলাম পিপিএম, বিয়ানীবাজার উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আব্দুল কাদির, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মৌলুদুর রহমান, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রোমান মিয়া এবং উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধিবৃন্ধ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, সারা দেশে এক যুগে ঘর গুলো প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেছেন। সরকার চায় দেশের কোন মানুষ যেন গৃহহীন না থাকে। কেউ যেন না খেয়ে না থাকে, কেউ যেন বস্ত্র হারা না থাকে। সেই লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে করে যাচ্ছেন।

বিয়ানীবাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা তাসলিম বলেন, আজকের ১৮ টি গৃহহীন পরিবারকে ঘর হস্তান্তরের মাধ্যমে বিয়ানীবাজারকে গৃহহীন মুক্ত ঘোষণা করা হলো। বিয়ানীবাজারে এখন আর কেউ গৃহহীন নেই। তিনি আরও বলেন, দেশের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে সরকার।

এর আগের দিন মঙ্গলবার(০৮ আগষ্ট) সকালে বিয়ানীবাজার উপজেলা পরিষদের হলরুমে ঘরের চাবি আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর উপলক্ষ্যে সাংবাদিকদের সঙ্গে মতবিনিয়ময় সভা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা তাসলিম। কথা বলেন নানা আনুষ্ঠানিক বিষয় নিয়ে।

Back to top button