বিয়ানীবাজার সংবাদ

বিয়ানীবাজারে অনলাইনে জুয়া খেলে নিঃস্ব হচ্ছেন তরুনরা!

মহসিন রনিঃ বিয়ানীবাজার উপজেলায় সম্প্রতি অনলাইনে বিভিন্ন ওয়েব সাইটে জুয়া খেলায় বাজি ধরে নিস্ব হচ্ছেন তরুন থেকে শুরু করে মধ্য বয়সের যুবকরা। নিষিদ্ধ বিভিন্ন ওয়েব সাইট এবং অ্যাপস ব্যবহার করে পাঁচশো টাকা থেকে শুরু করে লাখ টাকার বাজি ধরছে জুয়ারিরা যেখানে এই জুয়া খেলাকেই পেশা হিসেবে বেছে নিয়েছে অনেকেই। অনুসন্ধানে জানা যায়, সহপাঠীর কাছ থেকে অনলাইনে জুয়ার প্রলোভনে পড়ে সাময়িক লাভবান হলেও দিন দিন জুয়ার প্রতি আসক্তি এবং একাধিকবার টাকা হারানোর ফলে মানসিক এবং শিক্ষার থেকে দূরে সরে যাচ্ছে স্থানীয় অনেকেই।

তবে যে শুধু শিক্ষিত তরুনদের মধ্যে জুয়ার প্রবনতা বাড়ছে তা নয় নাম প্রকাশে অনিচ্ছুক এক দিনমজুর বলেন, অনলাইনে বাজি ধরে প্রথমবার পাঁচশো টাকা জেতার পর সব শেষ আট হাজার টাকা লস খেয়েছি। যেখানে দৈনিক আমি কাজ করে আয় করি আটশত টাকা অনেক কষ্টেএ টাকা, এখন এই বাজি ধরা ছেড়ে দেয়ার চেষ্টা করছি। নাম প্রকাশে অনিচ্ছুক কলেজ পড়ুয়া এক তরুন বলেন, ইউটিউবে টিউটোরিয়াল দেখে একাউন্ট খুলেছি। মোটামুটি বাজি ধরে একটা টাকা আয় করতে পারি। তবে গত কয়েক মাসে বাজি ধরে জিততে পারিনি।

এ বিষয়ে সচেতনতা মহলের প্রতিনিধিদের কপালে চিন্তার ভাজ দেখা দিয়েছে। জনপ্রতিনিধি এহসানুল ইসলাম বলেন, আমাদের বর্তমান তরুণ সমাজ অনলাইনের প্রতি অগ্রসর যার দুইটি দিক রয়েছে ইতিবাচক এবং নেতিবাচক। তারা যদি ইতিবাচক দিক কাজে লাগাতে পারে তাহলে সফল হতে পারবে। জুয়া সহ বিভিন্ন অনলাইন প্লাটফর্মে অপরাধ সংগঠিত হচ্ছে যেগুলো ভালো বার্তা দেয় না। এ বিষয়ে অভিভাবকদেরও সচেতন হওয়া প্রয়োজন।

Back to top button