বিয়ানীবাজার সংবাদ

অভিভাবকহীন বিয়ানীবাজারের যে সড়ক, ভোগান্তিতে লক্ষাধিক মানুষ!

মহসিন রনি: দীর্ঘ দিন থেকে বিয়ানীবাজার সরকারি কলেজের সম্মুখে অবস্থিত এই সড়কটি দিয়ে সীমাহীন ভোগান্তি নিয়ে প্রতিদিন যাতায়াত করছেন কয়েক লক্ষ মানুষ । বর্ষা মৌসুম এলে রাতের অন্ধকারের সড়কে ভাঙায় পানি জমার ফলে গাড়ির লাইটে ভালোভাবে চেহারা দেখা যায়। এমন ভোগান্তিতে দীর্ঘ দিন থাকার পরেও কোনো ফলাফল পাচ্ছেন না স্থানীয় সাধারণ যাত্রীরা। গুরুত্বপূর্ণ এই সড়ক দিয়ে গোলাপগঞ্জ উপজেলায় হয়ে সিলেট যাতায়াত করেন কয়েক হাজার মানুষ সেই সাথে উপজেলার মাথিউরা তিলপাড়া এবং পৌরসভার কয়েক হাজার মানুষের চলাচলের এক মাত্র মাধ্যম এই সডকটি। বিয়ানীবাজার সরকারি কলেজ, বালিকা উচ্চ বিদ্যালয় এবং গৌরিনাথ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশ দিয়ে সড়কটি থাকায় এখানে ভোগান্তি নিয়ে যাতায়াত করেন শত শত শিক্ষার্থী, যেখানে বিভিন্ন বোর্ড পরিক্ষায় গুরুত্বপূর্ণ কেন্দ্র হিসেবে ব্যবহৃত হয় বিয়ানীবাজার সরকারি কলেজ এবং বালিকা উচ্চ বিদ্যালয়।

বিয়ানীবাজার পৌরসভার পক্ষ থেকে ধারাবাহিকভাবে কয়েকবার ইট ও কংক্রিট ফেলে চলাচল উপযোগী করে দেয়া হয়। তবে সড়কটি এলজিআরডি হওয়ায় পৌরসভার স্থায়ীভাবে কোনো সংস্কার করতে পারেনি। এ বিষয়ে বিয়ানীবাজার পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর এহসানুল ইসলাম বলেন, সড়কটির কাজ করানোর দায়িত্ব স্থানীয় প্রকৌশলীর তবে আমরা নানা সময় সড়কটি চলাচল উপযোগী করে দিয়েছি আমাদের মেয়র মহোদয়কে নিয়ে পরিষদের পক্ষ থেকে শুরু করে এবং আমার ব্যক্তিগত পক্ষ থেকে অনেকবার কাজ করিয়েছি স্থায়ীভাবে সংস্কার না হলে সড়কটির অবস্থা আরো বেহাল হবে।বিষয়টি আমরা স্থানীয় প্রকৌশলী কর্মকর্তাকে অবগত করেছি।

মোহাম্মদ ইব্রাহিম নামের অটোরিকশা চালক বলেন, যাত্রীদের নিয়ে অনেক সময় এই সড়ক দিয়ে নিয়ে আসতে ছোট ছোট দুর্ঘটনার সম্মুখীন হচ্ছি আমরা সড়কে পানি জমে চলাচলের কোনো অবস্থা নেই। এ রাস্তার দিকে কেউ নজর দেয় না আমরা স্থায়ী ভাবে রাস্তাটি সংস্কার হোক দাবি জানাই।

এ বিষয়ে বিয়ানীবাজার উপজেলা প্রকৌশলী কর্মকর্তা সাইফুল আজম বলেন, অতীতে টেন্ডার দেয়া হয়েছিলো একটি ঠিকাদার প্রতিষ্ঠানকে মালামালের দাম বাড়ায় অজুহাতে সে আর কাজ করায়নি ফলে আমরা তার ঠিকাদারি লাইসেন্স বাতিল করে দিয়েছি। নতুন করে টেন্ডার দিয়ে আবার কাজ শুরু হবে, আশা করছি সেপ্টেম্বর নাগাদ কাজ শুরু হতে পারে এই কয়েকদিন জনগণকে একটু কষ্ট করতে হবে।

Back to top button