সিলেট

এমসি কলেজে শিক্ষার্থীর উপর ‘বহিরাগত ছাত্রলীগ’ নেতার নেতৃত্বে হা ম লা

টাইমস ডেস্কঃ সিলেটের মুরারিচাঁদ কলেজের (এমসি) ‘বহিরাগত ছাত্রলীগ’ নেতার হামলায় আহত হয়েছেন শামসুল হুদা ইমরান নামে এক শিক্ষার্থী। আহত ইমরান এমসি কলেজের ইতিহাস বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী। বর্তমানে তিনি সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসাধীন রয়েছেন।

বৃহস্পতিবার (২২ জুন) রাত সাড়ে ১১টার দিকে এমসি কলেজ ছাত্র হোস্টেলের ৫ম ব্লকের সামনে এ ঘটনা ঘটে। অভিযোক্ত ছাত্রলীগ নেতা মাহিন তালুকদার সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ সভাপতি ও সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার বাসিন্দা।

আহত ইমরান জানান, বৃহস্পতিবার (২২ জুন) রাতে পঞ্চম ব্লকের পাশে চিৎকার শুনে দেখি চতুর্থ ব্লকের এক শিক্ষার্থীর সঙ্গে কথা কাটাকাটি হচ্ছে বহিরাগত কিছু যুবকের। এসময় ওই শিক্ষার্থী আমাকে জানায়, সাইকেলে নিয়ে হোস্টেলে ফেরার সময় বহিরাগতরা তাকে সাইকেল থেকে নামিয়ে কোনো কারণ ছাড়াই মারতে শুরু করে।।
এঘটনার প্রতিবাদ করেলে সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ সভাপতি মাহিন তালুকদার ও ছাত্রলীগ নেতা দেলোয়ার হোসেন রাহীসহ ১০-১২ জন আমার উপর হামলা চালায়। এতে আমার বাম চোখের ওপরে ফেটে যায়। পরে সহপাঠীরা আমাকে উদ্ধার করে ওসমানীতে নিয়ে চিকিৎসা নিয়ে যায়। আমার বাম চোখের ওপরে ৫টি সেলাই লেগেছে। এ ঘটনায় মামলার প্রস্ততি নিচ্ছি।

এছাড়া মাহিন তালুকদারে বিরুদ্ধে এমসি কলেজের ছাত্রাবাসে প্রভাব বিস্তারসহ নান অভিযোগ উঠেছে।

এ ব্যাপার মাহিন তালুকদারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার উপর আনীত সকল অভিযোগ মিথ্যা। ছোট ভাই দুইটার সাথে ঝামেলা হয়েছিল ইমরান ও অন্য একজনের। পরে আমি সিনিয়র হিসেবে তিনবার চেষ্টা করেও সমাধান করতে পারিনি। পরে দুইজনে দুটি থাপ্পড় দিয়েছি। এতে ইমরানের নাকে একটু রক্ত আসে। রাতে সিনিয়র নেতা মিঠু দা ফোন দিয়েছিলেন এ বিষয়ে। আমি ছাত্রাবাসে থাকিনা আমার বাসা মহানগরীর লন্ডনি রোডে।

এসময় তিনি নিজেকে এমসি কলেজ ছাত্রলীগের সভাপতি প্রার্থী দেলোয়ার হোসের রাহীর ঘনিষ্ট বন্ধু হিসেবে পরিচয় দেন।

সিলেটের মুরারীচাঁদ (এমসি) কলেজের অধ্যক্ষ অধ্যাপক আবুল আনাম মো. রিয়াজ জানান, বিষয়টা শুনেছি কয়েকজন ছাত্র কথা কাটাকাটি নিয়ে একটা ঝামেলা হইছে। কে বা কারা তারা বহিরাগত কি না তা এখনো জানা যায় নি। আমরা বিষয়টা দেখছি। এখন কলেজ বন্ধ খুললে পরে আমরা বিষয়টা দেখবো।

শাহপরান থানার ওসি আবুল খায়ের জানান, বিষয়টি জানার পর ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। অভিযোগ আসলে ব্যবস্থা নেওয়া হবে।

প্রসঙ্গত, এর আগে ২০২০ সালের ২৫ সেপ্টেম্বর রাতে সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ করে ছাত্রলীগের কতিপয় নেতাকর্মীরা। তখন থেকেই দেশব্যপী সমালোচনার মুখে পড়ে এমসি কলেজ ও ছাত্রলীগ। সে সময় নানাবিধ চাপের মুখে বহিরাগতরা সাময়িক সরে গেলেও ফের কলেজ হোস্টেলে আস্তানা গেড়ে তারা। যাদের মাথার উপর ছায়া হয়ে আছে ছাত্রলীগ।

Back to top button