বিয়ানীবাজার সংবাদ

অল্প বৃষ্টিতে বিয়ানীবাজার-বারইগ্রাম আঞ্চলিক মহাসড়কে কোমর পানি, বিপাকে পরিক্ষার্থী ও সাধারন মানুষ

নিজস্ব প্রতিবেদকঃ বিয়ানীবাজার-বারইগ্রাম আঞ্চলিক মহাসড়কের মুরাদগঞ্জ সড়কে অল্প বৃষ্টি হলেই হয় কোমর পানি। এতে রাস্তা দিয়ে আর চলতে পারে না যানবাহন। দুর্ভোগে পড়েন সাধারন মানুষ। অভিযোগ রয়েছে একটি বাড়ি পানির ড্রেন বন্ধ করে দেয়ার কারনে সৃষ্টি হয় এমন সমস্যা। বুধবার দিবাগত রাতের বৃষ্টিতে বৃহস্পতিবার সকালে মুরাদগঞ্জ আঞ্চলিক মহাসড়ক পানির নিচে তলিয়ে যায়। এতে সকাল বেলা বিপাকে পড়েন পরিক্ষার্থী এবং বিভিন্ন প্রয়োজনে বের হওয়া সাধারন মানুষ। পরিক্ষার্থীদের কোমর পানিতে ভিজে যেতে হয়েছে পরিক্ষার হলে। কোমর পানির মধ্যে সিএনজিসহ বিভিন্ন যানবাহন ঠেলতে দেখা যায় চালকদের। অনেকে বাই-পাস রোড ব্যবহার করতে গিয়ে পড়েন বিপাকে, সৃষ্টি হয় চরম যানজট।

কয়েক জন পরিক্ষার্থী জানান জানান পরিক্ষায় যাওয়ার জন্য বের হয়েছিলাম। মধ্যখানে এতো পানি বুঝতে পারিনি। কোমর পানির মধ্যে সিএনজি বন্ধ হয়ে গেছে। তাই বাধ্য হয়ে কোমর পানিতে ভিজে আসতে হয়েছে। এখন আর বাড়ি যাওয়ার ও উপায় নেই। এভাবেই পরিক্ষা দিতে হবে।

এদিকে মানুষের দুর্ভোগের খবর পেয়ে ছুটে আসেন উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম পল্লব, উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা তাসলিম, উপজেলা সহকারী কমিশনার ভূমি তানিয়া আক্তার এবং বিয়ানীবাজার থানা পুলিশ। বন্ধ করে দেয়া সেই ড্রেনের উপর করা দেয়াল ভেঙ্গে পানি বের হওয়ার রাস্তা করে দেন তারা। সচল করেন ড্রেনটিকে। এতে কয়েক মিনিটের ব্যবধানে আঞ্চলিক মহাসড়ক ভেসে ওঠে।

উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম জানান রাস্তার পাশের বাড়ির প্রভাবশালী এক ব্যক্তি ড্রেনেজ সিস্টেম বন্ধ করে দেয়ার কারনে বৃষ্টির পানি জমে সাধারন মানুষের দুর্ভোগ সৃষ্টি করে। সাবেক মেয়র আব্দুস শুকুর ও ড্রেনটি সচল করে দিয়েছিলেন দেয়াল ভেঙ্গে। কিন্তু সে তার শরীরের শক্তি দেখিয়ে এখানে বার বার দেয়াল করে পানি যাওয়ার রাস্তা বন্ধ করে দেয়। বর্তমান মেয়র ফারুকুল হক ও একবার ড্রেনটি সচল করে দিয়েছিলেন। এরপর সে আবার বন্ধ করে দেয়।

তিনি সাফ হুশিয়ারি দিয়ে জানান আজকে আমরা আবার সচল করে দিয়েছি। এরপর যদি সে আবার পানির ড্রেনটি বন্ধ করে দেয় তাহলে আমরা কঠোর আইনানুগ ব্যবস্তা গ্রহন করবো

উপজেলা নির্বাহী কর্মকর্তা আফসানা তাসলিম জানান সকালে এখানে এসে দেখি মানুষ চরম দুর্ভোগে পড়েছেন। এক প্রভাবশালী ব্যক্তি শুনেছি বার বার পানির ড্রেন বন্ধ করে দেয়। আজকে আমরা দাঁড়িয়ে সেটি সচল করে গেলাম। আর যদি সে এটি বন্ধ করে তাহলে উপজেলা প্রশাসন কঠোর ব্যবস্তা নিবে।

গেল কয়েক বছর থেকে প্রভাবশালী এই ব্যক্তি আঞ্চলিক মহাসড়কের পানির বের হওয়ার ড্রেনটি বন্ধ করে আসছেন। দফায় দফায় সচল করলেও খুব একটা লাভ হয় নি । কিছুদিন পর বন্ধ করে দেয়া হয় ড্রেন এর পর বৃষ্টি হলেই এখানে জমে কোমর পানি, সাধারন মানুষ পড়েন দুর্ভোগে। স্থানীয়দের দাবী, এই সমস্যাটি যেন স্থায়ী ভাবে সমাধান করা হয়। কারন এখানে অল্প বৃষ্টি হলেই জমে যায় পানি, বন্ধ হয়ে যায় যানবাহন চলাচল

Back to top button