সিলেট

সিলেটে কমছে পেঁয়াজের ঝাঁঝ, কেজি ৪০ টাকা

টাইমস ডেস্কঃ সিলেটে পেঁয়াজের ঝাঁঝ কমেছে। রোববার নগরীর খুঁচরা বাজারে প্রতি কেজি পেঁয়াজ ৪০-৪৫ টাকা দরে বিক্রি করতে দেখা গেছে। শুক্রবার থেকেই সিলেটে কমতে শুরু করে পেঁয়াজের দাম। বৃহস্পতিবার নগরীর বন্দরবাজারে ৬৫-৭০ টাকা দরে বিক্রি হলেও শুক্রবার ৫০-৫৫ টাকা কেজি দরে বিক্রি হয় পেঁয়াজ। শনিবার থেকে বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকা কেজি।

খোঁজ নিয়ে জানা গেছে, ঈদুল ফিতরের সময় যখন প্রতি কেজি পেঁয়াজের দাম ছিল ৩০/৩৫ টাকা, ঈদের পরপরই তার দাম বাড়তে থাকে হু হু করে। ৪০/৪৫ থেকে আস্তে আস্তে বাড়তে বাড়তে একসময় তা নাগালের বাইরেই চলে যাচ্ছিল। চোখ রাঙাচ্ছিল বছর দু’য়েক আগের ভয়ংকর স্মৃতি, যখন প্রতিকেজি পেঁয়াজের দাম ৩ থেকে সাড়ে ৩শ’ টাকায় চলে গিয়েছিল।

এবার অবশ্য দেরিতে হলেও সরকারের টনক নড়েছে। খুঁচরা বাজারে দাম যখন ১০০ টাকায় পৌঁছায়, ঠিক তখনই সরকার উদ্যোগ নেন আমদানির। এরপরই কমতে শুরু করে পেঁয়াজের ঝাঁঝ।

জানা গেছে, প্রতিবেশি ভারত থেকে সরকার প্রায় ৫ লাখ টন পেঁয়াজ আমদানির অনুমতি দিয়েছে। এরমধ্যে কিছু পেঁয়াজ দেশের ভেতর প্রবেশ করায় আস্তে আস্তে দাম কমতে শুরু করে। দু’একদিনের মধ্যে ৩০/৩৫ টাকায় দাম নেমে আসবে বলেও সংশ্লিষ্টরা আশাবাদী।

Back to top button