কানাইঘাটসিলেট

কানাইঘাটের সড়কের বেহাল অবস্থা তোপের মুখে পড়লেন সড়ক বিভাগের প্রকৌশলী

কানাইঘাট প্রতিনিধি: দীর্ঘদিন ধরে জনগুরুত্বপূর্ণ কানাইঘাট—চতুল—দরবস্ত সড়কের উন্নয়ন ও সংস্কার কাজে ধীরগতি হওয়ায় বৃষ্টির কারনে পুরো সড়কের বেহাল অবস্থা বিরাজ করায় তোপের মুখে পড়েছেন সিলেট সড়ক জনপদের উপ বিভাগীয় প্রকৌশলী শাহাদত হোসাইন।

বুধবার বিকেল ২টায় উপজেলা নিবার্হী কর্মকতার্র কার্যালয়ে উপজেলা চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, নিবার্হী কর্মকতার্, সুমন্ত ব্যানার্জি, জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোস্তাক আহমদ পলাশ সহ জনপ্রতিনিধি ও সরকারি কর্মকতার্দের উপস্থিতিতে কানাইঘাট—চতুল সড়কের কাজ দ্রুত শুরু করার জন্য এক বৈঠক অনুষ্ঠিত হয়।

উক্ত বৈঠকে সিলেট সড়ক ও জনপদ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী শাহাদত হোসেন উপস্থিত হলে বৈঠকে উপস্থিতিদের ব্যাপক তোপের মুখে পড়েন তিনি। এসময় সভায় উপস্থিত সবাই বলেন ঠিকাদার কাজ পাওয়ার পরও সড়কটির সংস্কার ও নিমার্ন কাজ শুরু না করায় জনসাধারনের ব্যাপক প্রশ্নের সম্মুখীন হচ্ছেন স্থানীয় সংসদ সদস্য থেকে শুরু করে জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন এবং ক্ষমতাসীন দলের নেতৃবৃন্দ। কাজ বিলম্বিত হওয়ার কারনে সড়কটির বেহাল অবস্থা বিরাজ করছে। চরম দূভোর্গ নিয়ে মানুষ যাতায়াত করছেন যেকোন সময় যানবাহন চলাচল বন্ধ হতে পারে। কিন্তু এব্যাপারে সড়ক—জনপদের কর্মকতার্দের উদাসীনতার কারনে ৩৩ কোটি টাকার টেন্ডার হওয়ার পরও ঠিকাদার কাজ করতে বিলম্ব করছে যার কারনে এলাকায় সরকারের ভাবমুর্তি ক্ষুন্ন হচ্ছে ও মানুষের মধ্যে ক্ষোভ ভাড়ছে দ্রুত কাজ করার তাগিদ দেন সবাই।

সভায় উপস্থিত সড়ক ও জনপদের উপ বিভাগীয় প্রকৌশলী শাহাদত হোসেন বলেন তারা সড়কের নিমার্ন কাজ দ্রুত সম্পন্ন করতে ঠিকাদারকে বার বার বলেছেন কাজ শুরু হয়েছে। দ্রুত সড়কটির সংস্কার কাজ করে যানবাহন চলাচল সহ জনসাধারনের যাতায়াতের উপযোগী করা হবে বলে জানান।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম, উপজেলা আওয়ামীলীগের সহ—সভাপতি জামাল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, থানার অফিসার ইনচার্জ গোলাম দস্তগির আহমদ, উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী পনিরুজ্জামান, কানাইঘাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক নিজাম উদ্দিন, দিঘীরপার ইউপি চেয়ারম্যান মুমিন চৌধুরী, লক্ষীপ্রসাদ পূর্ব ইউপি চেয়ারম্যান তমিজ উদ্দিন, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আবু তায়্যিব শামীম, বানীগ্রাম ইউপি চেয়ারম্যান মাস্টার লোকমান উদ্দিন, রাজাগঞ্জ ইউপি চেয়ারম্যান মাওলানা সামছুল ইসলাম সহ আরো অনেকে।

প্রসঙ্গত যে, কানাইঘাট থানা থেকে—চতুল বাজার পর্যন্ত জনগুরুত্বপূর্ণ এ সড়কটির কয়েক কিলোমিটারের পুরো অংশ জুড়ে বড় বড় গর্ত ও পিচ উঠে গিয়ে খানা কন্দকে পরিণত হয়েছে। বৃষ্টি হওয়ার কারনে পুরো সড়কে পানি জমে কাদায় পরিনত হওয়ায় এবং জনসাধারনের যাতায়াত সহ যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা দেখা দেওয়ায় জনমনে বিরুপ প্রতিক্রীয় সৃষ্টি হয়েছে।

Back to top button