প্রবাস

বাংলাদেশ এসোসিয়েশন ইন স্পেনের উদ্যোগে সংবাদ সম্মেলন

সিদ্দিকুর রাহমান, স্পেন প্রতিনিধি: সিলেটে বন্যা-পরবর্তী পুনর্বাসনে স্পেন প্রবাসীদের পাঠানো ৫৫লাখ ৩০হাজার টাকা বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) স্পেনের মাদ্রিদে বাংলাদেশ এসোসিয়েশন এর হলরুমে এক সংবাদ সম্মেলনে এমন তথ্য দিয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর নেতৃবৃন্দ।

বন্যা-পরবর্তী পুনর্বাসনে আর্থিক সহযোগিতা প্রদান বিষয় নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব দেন মাদ্রিদের বায়তুল মুকাররম বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি খোরশেদ আলম মজুমদার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর সভাপতি আল মামুন, সাধারণ সম্পাদক মুরাদ মজুমদার ও যুগ্ম সাধারণ সম্পাদক আবু জাফর রাসেল।

তারা জানান, চলতি মাসে ৩, ৪ ও ১১ ফেব্রুয়ারি সিলেটের তাহিরপুর, জামালগঞ্জ, দিরাই, শাল্লা, কোম্পানিগঞ্জ ও গোয়াইনঘাট বন্যায় ক্ষতিগ্রস্ত ৫শত ৬জন মানুষ এবং ২২টি মসজিদ ও মাদ্রাসায় ৫৫ লাখ ৩০হাজার টাকা বিতরণ করা হয়েছে। যাদের মাঝে বিতরণ করা হয়েছে, তাদের প্রত্যেকের তথ্য অ্যাসোসিয়েশনের কার্য্যালয়ে রাখা আছে, যাতে করে যে কেউ তাদের সম্পর্কে তথ্য নিতে পারবেন বলে জানান সংবাদ সম্মেলনের আয়োজকরা।

এসময় বন্যাদুর্গতদের সহযোগিতার অর্থ সুষ্ঠুভাবে বিতরণ হয়নি বলে যারা নানা অপপ্রচার চালাচ্ছেন, তাদের কঠোর সমালোচনা করেন আয়োজকরা। অত্যন্ত স্বচ্ছভাবে প্রকৃত ক্ষতিগ্রস্তদের হাতেই অর্থ প্রদান করা হয়েছে বলেও তারা জানান। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেন এর সাংগঠনিক সম্পাদক ওয়াহিদুজ্জামান, সহ কোষাধ্যক্ষ পিয়াস পাটোয়ারি ও প্রচার সম্পাদক এমদাদ আহমেদ।

Back to top button