সিলেট

সিলেটে লিফটে প্রায় আধা ঘণ্টা আটকে ছিলেন এক নারী

টাইমস ডেস্কঃ সিলেটে একটি বহুতল ভবন থেকে নামতে গিয়ে বৈদ্যুতিক গোলযোগের কারণে লিফট আটকে পড়েন এক নারী। সে সময় ওই ভবনের লিফট পরিচালনার দায়িত্বে থাকা অপারেটর ছিলেন না। ওই নারী বিষয়টি সহকর্মীদের জানালে তাঁরা তাঁকে উদ্ধারের চেষ্টা চালান। তবে তাঁদের চেষ্টা সফল হয়নি। তখন তাঁদের একজন জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল করেন।

আজ শনিবার সকাল সাড়ে ১০টার দিকে সিলেট নগরের বারুতখানা এলাকার সিম্ফনি হাইটস নামের ভবনের চতুর্থ তলায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, ওই নারী ভবনের চতুর্থ তলার সবুজ গ্লোবাল নামের কনসালট্যান্সি প্রতিষ্ঠানে কর্মরত। সকাল সাড়ে ১০টার দিকে ভবনের চতুর্থ তলা থেকে লিফটে করে নিচে নামার চেষ্টা করেন তিনি। বৈদ্যুতিক গোলযোগের কারণে লিফটটি বন্ধ হয়ে যায়।

এতে তিনি তৃতীয় তলায় আটকা পড়েন। কিছুক্ষণ পর ওই নারী সহকর্মীদের বিষয়টি জানান। সহকর্মীরা এগিয়ে গিয়ে বেশ কিছু সময় উদ্ধারকাজ চালানোর চেষ্টা করে ব্যর্থ হন। পরে ৯৯৯-এ কল করা হয়। ১১টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে যান। তবে এর কিছুক্ষণ আগে ওই নারীকে উদ্ধার করেন সহকর্মীরা।

সবুজ গ্লোবালের কর্মকর্তা লিয়াকত জামিল এ খবরের সত্যতা নিশ্চিত করেন।

সিলেট ফায়ার সার্ভিস স্টেশনের জ্যেষ্ঠ কর্মকর্তা মো. বেলাল হোসেন বলেন, ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ঘটনাস্থলের দিকে রওনা দেন। তবে সেখানে পৌঁছার পর জানা যায়, ওই নারীকে লিফটের ভেতর থেকে উদ্ধার করা হয়েছে। পরে সেখানে থাকা ব্যক্তিদের লিফটে কেউ আটকা পড়লে সহজভাবে কীভাবে উদ্ধার করা যায়, বিষয়গুলো সম্পর্কে জানানো হয়েছে।

Back to top button