আন্তর্জাতিক

বাবার ভুলে তীব্র গরমে গাড়ির ভেতর করুণ মৃত্যু ৩ বছরের ছেলের

এবার প্রচণ্ড গরমে নিজের ৩ বছর বয়সী ছেলেকে গাড়ির ভেতরে রেখে ভুলে গিয়েছিলেন বাবা। এর ছয় ঘণ্টা পর দেখেন ছেলের নিথর দেহ পড়ে রয়েছে। এমন মর্মান্তিক ঘটনা ঘটেছে অস্ট্রেলিয়ার সিডনিতে। নিউজ ডটকম জানিয়েছে, গত বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি সিডনির দক্ষিণপশ্চিমে এই মর্মান্তিক ঘটনা ঘটে। এদিন তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত উঠে গিয়েছিল।

জানা যায়, ৩ বছর বয়সী আরিক হাসানকে টয়োটা করোল্লা গাড়ির পেছনের অংশে রেখে গিয়েছিলেন তার বাবা নেওয়াজ হাসান। ওই দিন সকালে বড় ছেলেকে গ্লেনফিল্ড পাবলিক স্কুলে দিয়ে আসেন নেওয়াজ। আরিককে চাইল্ডকেয়ারে রাখার আগে গাড়ির জন্য তেল নেয়ার সিদ্ধান্ত নেন তিনি।

কিন্তু প্রত্যক্ষদর্শীরা জানায়, গাড়ির পেছনের সিটে যে আরিক ঘুমিয়ে রয়েছে, তা বেমালুম ভুলে যান নেওয়াজ। তাই বাড়ির উদ্দেশে গাড়ি চালাতে থাকেন তিনি। কয়েক ঘণ্টা পর বড় ছেলেকে স্কুল থেকে আনতে যান নেওয়াজ। তখনই ছোট ছেলের মরদেহ খুঁজে পান তিনি। প্রত্যক্ষদর্শী মুজাম্মেল হোসেইন জানান, অ্যাম্বুলেন্সে খবর দেয়ার আগে নেওয়াজ ও তার বড় ছেলে চিৎকার করতে থাকে ও কাঁদতে থাকে।

মুজাম্মেল আরও বলেন, আরিককে গাড়ি থেকে বের করে নেওয়াজ। বহুবার তাকে সিপিআর দেয়। কিন্তু কোনো প্রতিক্রিয়া দেখায়নি শিশুটি। অবস্থা দেখে বুঝতে পারি শিশুটির মৃত্যু হয়েছে। কেননা সে পুরোপুরি ‘লাল’ হয়ে গিয়েছিল এবং কোনো স্পন্দন ছিল না।

এরপর এনএসডব্লিউ’র অ্যাম্বুলেন্স অফিসাররা ঘটনাস্থলে পৌঁছায়। তখনও শিশুটির ‘কোনো স্পন্দন’ ছিল না। ঘটনাস্থলেই তাকে মৃত ঘোষণা করা হয়। পরে দেখা যায়, কান্না ভেঙে পড়েছেন নেওয়াজ। তার হাত বেয়ে রক্তও পড়তে দেখা যায়।

Back to top button