অপরাধ চিত্র

প্রাইভেট কারে ঘুরে ঘুরে ‘ডাকাতি করেন’ তাঁরা

প্রাইভেট কারে চট্টগ্রাম নগরে ঘুরে বেড়ান তাঁরা, সুযোগ বুঝে করেন ডাকাতি। পুলিশ যাতে তাঁদের ধরতে না পারে তাই গাড়ির নম্বরের দুটি সংখ্যা পাল্টে দেন তাঁরা। চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তারের পর পুলিশ এসব তথ্য জানতে পারে। গ্রেপ্তার পাঁচজন হলেন দেলোয়ার হোসেন, সাজ্জাদ হোসেন, মো. ফরহাদ, আসিফ হোসেন ও মাহফুজুর রহমান। গতকাল সোমবার রাতে নগরের কোতোয়ালি থানার পলোগ্রাউন্ড এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করে পুলিশ।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির প্রথম আলোকে বলেন, ডাকাতির প্রস্তুতিকালে পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। তাঁদের কাছ থেকে একটি রামদা, নম্বরপ্লেট, গাড়ির নম্বরপ্লেটের সংখ্যা পরিবর্তনের জন্য ব্যবহৃত দুটি সংখ্যা লেখা কাগজের টুকরা, ছিনতাই করা একটি করে মুঠোফোন ও সিম উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার ব্যক্তিরা স্বীকার করেন, বিকেল থেকে গভীর রাত পর্যন্ত তাঁরা প্রাইভেট কারে নগরের বিভিন্ন স্থানে ঘুরে বেড়ান। দা, ছুরির ভয় দেখিয়ে ছিনতাই ও ডাকাতি করে থাকেন তাঁরা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দেওয়ার জন্য একেক সময় গাড়ির নম্বরপ্লেটের ওপর দুটি সংখ্যা পরিবর্তনে স্কচটেপ দিয়ে মোড়ানো হাতে লেখা দুটি সংখ্যা লাগিয়ে দেন তাঁরা।

ওসি জাহিদুল কবির আরও বলেন, আসামিরা নগরের সিআরবি থেকে টাইগারপাস, টাইগারপাস থেকে পলোগ্রাউন্ডমুখী পথচারী, টাইগারপাস থেকে সিআরবিকেন্দ্রিক যাতায়াতকারী গাড়ি ও পথচারীদের লক্ষ্য করে ছিনতাই ও ডাকাতির জন্য গতকাল রাতে জড়ো হন।

ইতিপূর্বে তাঁরা চট্টগ্রাম মহানগরের হালিশহর, ডবলমুরিং, আকবরশাহ ও লালদীঘিরপাড় এলাকায় ছিনতাই করেছেন বলে স্বীকার করেন। এই ঘটনায় গ্রেপ্তার ব্যক্তিদের বিরুদ্ধে কোতোয়ালি থানার এসআই মেহেদী হাসান বাদী হয়ে মামলা করেছেন।

Back to top button