সারাদেশ

গাইবান্ধায় উপ-নির্বাচন বেলা বাড়লেও অধিকাংশ ভোটকেন্দ্র ফাঁকা

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের উপ-নির্বাচনে নিরুত্তাপ ভোটগ্রহণ চলছে। বুধবার (৪ জানুয়ারি) সকাল সাড়ে ৮টায় শুরু হয়। তবে হাড় কাঁপোনো শীতে ভোটার উপস্থিতি কম। বেলা বাড়লেও অধিকাংশ ভোটকেন্দ্র ফাঁকা। অলস সময় পার করছেন ভোট সংশ্লিষ্টরা।

সকাল সাড়ে ১০টা পর্যন্ত সাঘাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে মাত্র ১০ শতাংশ ভোট পড়েছে বলে জানিয়েছেন প্রিসাইডিং কর্মকর্তা জিল্লুর রহমান।

অপরদিকে সাঘাটা পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রিসাইডিং কর্মকর্তা মো. শাহরিয়ার জাগো নিউজকে বলেন, কেন্দ্রটি মূলত নারী ভোটারদের জন্য। সকাল সাড়ে ১০টা পর্যন্ত এ কেন্দ্রে ভোট পড়েছে ৫ শতাংশ।

নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাহমুদ হাসান রিপন সকাল পৌনে ৯টার দিকে সাঘাটার কামালেরপাড়া ইউনিয়নে ফলিয়া দীঘর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ইভিএমে ভোট হচ্ছে। এখানে কারচুপির কোনো সুযোগ নেই। আইনশৃঙ্খলা বাহিনী সজাগ আছে। আমার বিজয় নিশ্চিত।

এদিকে জাতীয় পার্টির প্রার্থী এএইচএম গোলাম শহীদ রঞ্জু সকাল ৮টা ৩৫ মিনিটে সাঘাটার বোনারপাড়ায় কাজী আজহার আলী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ে ভোট দেন। অভিযোগ করে তিনি বলেন, তার বহু এজেন্টকে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে। আওয়ামী লীগের কর্মীরা বুথের ভেতরে ঢুকে ভোটারদের নৌকায় চাপ দিতে বলছেন। পথে পথে ভোটারদের ভয়ভীতি দেখানো হচ্ছে। এ বিষয়ে তিনি সংশ্লিষ্টদের অভিযোগ করেছেন। ভোট সুষ্ঠু ও কারচুপিমুক্ত হলে জয় নিশ্চিত।

গাইবান্ধা-৫ আসনের সংসদ-সদস্য ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী ২৩ জুলাই যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণার পর ১২ অক্টোবর উপ-নির্বাচনের দিন ধার্য হয়। ভোটে অনিয়ম করায় তা বাতিল করা হয়। ১৪ নভেম্বর ওই অনিয়মের প্রতিবেদন জমা দেওয়া হয়। তদন্তে ১২৫ জন প্রিসাইডিং কর্মকর্তা ও পাঁচ কেন্দ্রের পাঁচজন পুলিশ উপ-পরিদর্শকের বিরুদ্ধে দায়িত্ব অবহেলার প্রমাণ পাওয়ার কথা জানান সিইসি কাজী হাবিবুল আউয়াল।

Back to top button