হবিগঞ্জ

হাতের মেহেদীর রঙ মোছার আগে জীবনের রঙ মুছে গেছে তরুণীর

নিজস্ব প্রতিবেদকঃ কতটা অভিমান হলে, কতটা রাগ হলে, জীবনের উপর কতটা বিরক্ত হলে এভাবে চলে যাওয়া যায়। এখনো হাতের মেহেদীর রঙ স্পষ্ট। মুছে যায়নি একটু ও। মেহেদীর রঙে আকা হাতের মধ্যে প্রতিটি ফুলে যেন কত স্বপ্ন, কত আকাঙ্খা। তবে কী সবই মিথ্যে ছিল।

বিয়ে মানুষের জীবনে সব থেকে গুরুত্বপূর্ণ একটি অধ্যায়। সেই বিয়ের পর হাতের মেহেদীর রঙ মুছার আগেই জীবনের রঙ মুছে গেছে এক নবধূর। জীবনের উপর কতটা তিক্ততা আসলে এভাবে চলে যাওয়া যায়।

ঘটনাটি ঘটেছে হবিগঞ্জের বাহুবলে। ঘরের তীরের সাথে ওড়না পেছিয়ে এক নববধূ আত্মহনন করেছেন। শনিবার বিকেল আনুমানিক ৪ ঘটিকার সময় মর্মান্তিক এ ঘটনাটি ঘটে। নিহত নববধূর নাম ইভা খাতুন। তার বাড়ি হবেগঞ্জের বৈদ্যনাথপুর গ্রামে।

বিভিন্ন সূত্র থেকে জানা যায় সপ্তাহ খানেক আগে পাশের গ্রামের এক যুবকের সাথে নিহত ইভা খাতুনের পারিবারিক ভাবে বিয়ে হয়েছিল। বিয়ের পর ইভা বাপের বাড়িতেই থাকতো।

শনিবার ১২ টার অধিক হলে ও ইভার ঘরে দরজা বন্ধ দেখেন স্বজনরা। এতে তাকে অনেক ডাকাডাকি করলেও তার কোন সাড়া মেলেনি। স্বজনদের মনে বিভিন্ন চিন্তা সংসয় ভয় ঢুকে মনে। এতে ঘরের দরজার ভাঙ্গার সিদ্ধান্ত নেন। ঘরের দরজা ভেঙ্গে দেখেন তাদের মাতায় যেন আকাশ ভেঙ্গে পড়েছে। দেখেন ইভা তীরের সাথে ওড়না পেচিয়ে ঝুলন্ত অবস্তায় আছে।।

পরে ঘটনা বাহুবল থানাপুলিশকে অবগত করা হলে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছেন এবং বিধিমোতাবেক লাশের প্রাথমিক সুরতহাল সম্পন্ন করে ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতালের মর্গে লাশ প্রেরণ করা হয়।

এদিকে নিহত এই নববধূর আকশ্মীক এমন মৃত্যুতে পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। কেন কী কারণে তার এমন আত্মহনন জানা নেই পরিবারের এমনটাই দাবী তাদের।

জীবনে সমস্যা থাকতেই পারে। তবে সব সমস্যার সমাধান মৃত্যু কখনো হতে পারে না। পরিবার, স্বজন কিংবা অতি কাছের কারোর সাথে সমস্যা নিয়ে আলোচনা করে সব সমস্যার সমাধান করা যায়। হাতের মেহেদীর রঙ এখনো উজ্জ্বল তবে সে যে এখন ভীষণ ফ্যাকাশে। হয়তো তার এমন অকাল মৃত্যুর কারণ, তার না বলা ব্যথা পর্দার আড়াল থেকে যাবে আজীবন।

Back to top button