সুনামগঞ্জ

তাহিরপুরে কুকুরের কামড়ে নারী ও শিশুসহ আহত ১৬

টাইমস ডেস্কঃ সুনামগঞ্জে তাহিরপুরে পাগলা কুকুরের কামড়ে নারী-পুরুষ ও শিশুসহ অন্তত ১৬ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার (১৬ মে) দুপর ১২ টা থেকে ১টার মধ্যে তাহিরপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের সম্মুখে এ ঘটনা ঘটে। আহতরা সবাই উপজেলার ভাটি তাহিরপুর ও ঠাকুরহাটি গ্রামের বাসিন্দা বলে জানা গেছে।

আহতদের মধ্যে ১৪ জন তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। অন্য দুজনকে উন্নতর চিকিৎসার জন্য সুনামগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয় গণমাধ্যমকর্মী আবুল কাসেম বলেন, কুকুরটি শুরুতে ঘরের ভেতরে ঢুকে একজন নারীকে কামড় দিয়ে আহত করে। পরে আশপাশে থাকা ও রাস্তা দিয়ে চলাচল করা অনেককেই কুকুরটি কামড় দেয়। এ ঘটনার কিছু সময় পর স্থানীয় বাসিন্দারা কুকুরটিকে পিটিয়ে মেরে ফেলেছেন।

স্থানীয় ইউপি সদস্য সামায়ুন কবীর বলেন, কুকুরের এমন তাণ্ডবে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঘটনার পর স্থানীয়রা কুকুরটিকে হত্যা করেন।

তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মির্জা রিয়াদ হাসান বলেন, কুকুরের কামড়ে আহত হয়ে একদিনে এত রোগী আগে কখনো হাসপাতালে আসেননি। এবারই প্রথম। আহত সবাইকে রেবিক্স ভাইরাসের ইমিউনি গ্লোবিলিন ও রেবিক্স ভাইরাসের টিকা দেয়া হয়েছে। এদের মধ্য থেকে দুজনকে সুনামগঞ্জ সদর হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

Back to top button