সুনামগঞ্জ

ছয়বারের চেষ্ঠায় চেয়ারম্যান হলেন বিএনপি নেতা হারুন!

টাইমস ডেস্কঃ টানা ৫ বার নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হওয়ার পর ষষ্ঠবার উপ- নির্বাচনে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক হারুন অর রশীদ।

তিনি দোয়ারাবাজার উপজেলার সুরমা ইউনিয়নের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীক নিয়ে নিকট প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ১১৯৪ ভোট বেশি পেয়ে বিজয়ী হয়েছেন। মোটরসাইকেল প্রতীকে তিনি ৩ হাজার ৯৬১ ভোট পেয়েছেন। তার নিকট প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আনরশ প্রতীকে খন্দকার মামুনুর রশীদ পেয়েছেন ২ হাজার ৭৬৭ ভোট পেয়েছেন।

এছাড়াও ঘোড়া প্রতীকে মোহাম্মদ শাহজালাল পেয়েছেন ১৩৪৬ ভোট। বৃহস্পতিবার সন্ধ্যায় বেসরকারিভাবে এই ফলাফল ঘোষণা করেন নির্বাচন কর্মকর্তা সাইফুদ্দিন।

এদিকে মোট কাসটিং ভোটের চেয়ে কাঙ্খিত ভোট না পাওয়ায় আওয়ামীলীগ প্রার্থীসহ ৩ প্রার্থীর মনোনয়ন বাজেয়াপ্ত হতে যাচ্ছে। আওয়ামীলীগ প্রার্থী মোট কাস্টিং ৯০৪৪ ভোটের মধ্যে নৌকা প্রতীকে পেয়েছেন মাত্র ৭০৫ ভোট। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী মো. হযরত আলী চশমা প্রতীকে পেয়েছেন ২১১ ভোট ও জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মো ইকবাল হোসেন পেয়েছেন মাত্র ৫৪ ভোট।

এর আগে সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়। ১৫ হাজার ৬৬ ভোটের বিপরীতে প্রতিদ্ব›দ্বীতা করেন ছয় চেয়ারম্যান প্রার্থী। কোনো ধরণের অপ্রীতিকর পরিবেশ ছাড়াই সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন।
প্রসঙ্গতঃ বিজয়ী প্রার্থী মো. হারুন অর রশীদ এর আগে একই ইউনিয়নের চেয়ারম্যান পদে ৫ বার প্রতিদ্বন্দ্বী করেছেন। গত ২১ সেপ্টেম্বর ইউনিয়র পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা বীর প্রতীক এমএ হালিম আকস্মিক মৃত্যু হলে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদটি শূন্য হয়। উপ- নির্বাচনে ষষ্ঠ বারের ন্যায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী করে আলোচনায় আসেন হারুন অর রশীদ। স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটারদের সমর্থন আদায় করে জয়ের মাধ্যমে ব্যক্তিগত জীবনের আক্ষেপের ইতি টেনেছেন তিনি। তাঁর এমন জয়ে উচ্ছসিত তাঁর ভোটার ও সমর্থকরা। তাঁর নেতৃত্ব ও দক্ষতার মাধ্যমে ইউনিয়নবাসী আশানুরূপ উন্নয়ন প্রত্যাশা করছেন।

Back to top button