খেলাধুলা

পিএসজি ক্যাম্পে মেসির অপেক্ষায় এমবাপ্পে

নিউজ ডেস্ক- বিশ্বকাপ জিতে ‘পার্টি মুডে’ আছেন লিওনেল মেসি। বিশ্বকাপ পরবর্তী পিএসজির লিগ মৌসুম শুরু হয়ে গেছে। স্টার্সবার্গের বিপক্ষে ম্যাচে খেলেননি লিও। ছুটি কাটিয়ে ২ বা ৩ জানুয়ারি ক্যাম্পে যোগ দেবেন তিনি। মেসির দলে যোগ দেওয়ার অপেক্ষায় আছেন বিশ্বকাপ ফাইনালে মেসির আর্জেন্টিনার কাছে হেরে যাওয়া ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পে।

স্টার্সবার্গের বিপক্ষে যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করে দলকে জয় এনে দিয়েছেন এমবাপ্পে। ম্যাচের ৫১ মিনিটে গোল করে স্টার্সবার্গ ১-১ গোলের সমতা করে। ৬২ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন নেইমার জুনিয়র।

ওই ম্যাচে দলকে জিতিয়ে জার্সি খুলে উদযাপন করে হলুদ কার্ড দেখা এমবাপ্পে ম্যাচ শেষে বলেন, ‘মেসি ফিরে এসে গোল করবেন এবং দলকে ম্যাচ জেতাবেন সেই অপেক্ষায় আছি আমরা। বিশ্বকাপ ফাইনালের পরে আমি তার সঙ্গে কথা বলেছি। তাকে অভিনন্দন জানিয়েছি। ক্যারিয়ার জুড়ে বিশ্বকাপ জয়ের তৃষ্ণা ছিল তার। আমারও একই তৃষ্ণা ছিল। কিন্তু আমি ব্যর্থ হয়েছি।’

কাতার বিশ্বকাপে দুর্দান্ত খেলেছেন এমবাপ্পে। আসরে আট গোল করেছেন। ১৯৬৬ বিশ্বকাপের পরে ফাইনালে হ্যাটট্রিকের কীর্তি গড়েছেন। তবে জিততে না পারায় মুচড়ে পড়েন তিনি। গোল্ডেন বুট জিতলেও তার মুখে হাসি দেখা যায়নি। ওই ধাক্কা দ্রুতই কাটিয়ে ওঠেন তিনি। ফাইনাল হারের পরপরই পিএসজি’র অনুশীলন ক্যাম্পে যোগ দেন। লিগ ম্যাচও খেললেন নেতার মতো।

Back to top button