খেলাধুলা

ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেলেন মিরাজ

ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেলেন মেহেদী হাসান মিরাজ। টেস্ট ও টি-টোয়েন্টি একাদশে কোনো বাংলাদেশি না থাকলে ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে দলে একমাত্র টাইগার ক্রিকেটার হিসেবে জায়গা পেয়েছে এই অলরাউন্ডার।

সবশেষ ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতানো মিরাজ ব্যাট হাতে নিজের জাত চেনানোর পাশাপাশি পুরো বছরজুড়ে বল হাতে ছিলেন দারুণ ছন্দে।

একাদশে মিরাজ একমাত্র অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়েছেন। আর এক স্পিন বোলিং অলরাউন্ডার সিকান্দার রাজাকে নেওয়া হয়েছে ব্যাটিং পারফরম্যান্স বিবেচনা করে। দলের অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে পাকিস্তানের দলপতি বাবর আজমকে।

এদিকে, ঘরের মাঠে ভারতের বিপক্ষে সদ্য সমাপ্ত ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। ব্যাটে-বলে ঝলক দেখিয়ে সিরিজ জয়ের নায়ক ছিলেন মেহেদী হাসান মিরাজ। সেটার পুরস্কারও হাতেনাতে পেয়েছেন মিরাজ। প্রথমবার ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষ তিনে উঠে এসেছেন ২৫ বছর বয়সী অলরাউন্ডার।

সিরিজ শেষে আইসিসি প্রকাশিত সাপ্তাহিক র‍্যাঙ্কিংয়ে অলরাউন্ডারের মধ্যে তিন ধাপ এগিয়ে তিনে উঠে আসেন মিরাজ। এর আগের সপ্তাহে তাঁর অবস্থান ছিল ছয়ে।

ভারতের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্সে বাংলাদেশি অলরাউন্ডারের পেছনে পড়ে গেছেন আফগানিস্তানের রশিদ খান, নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার ও জিম্বাবুয়ের সিকান্দার রাজা। তিন ম্যাচের সিরিজে ব্যাট হাতে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিসহ ১৪১ রান করেন মিরাজ, বল হাতে নেন ৪ উইকেট।

Back to top button