খেলাধুলা

অ্যাগুয়েরোর কাঁধে মেসি

ভাগ্য ভালো হলে সোমবার মেসির সঙ্গে মাঠে থাকতে পারতেন তিনি। তবে হার্টের সমস্যার কারণে তা হয়নি। ফুটবলকে বিদায় জানিয়েছেন প্রায় এক বছর হলো। তারপরও কাতার বিশ্বকাপে সবাইকে মুগ্ধ করেছে সার্জিও অ্যাগুয়েরোর উদযাপন।

মেসির সঙ্গে অ্যাগুয়েরোর সম্পর্কটা বন্ধুর চেয়েও বেশি। বিশ্বকাপ জয়ের পর তাই মেসিকে কাধে নিয়ে মাঠ প্রদক্ষিণ করেন ম্যানসিটির হয়ে সর্বোচ্চ এই গোলদাতা।

বার্সেলোনার হয়ে খেলার সময় কার্ডিয়াক অ্যারিথমিয়ায় আক্রান্ত হওয়ার দেড়মাস পর ২০২১ সালের ১৫ ডিসেম্বর ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন অ্যাগুয়েরো।

এর প্রায় ১২ মাস পর নিজে দেশের জয় নিশ্চিত হবার পর স্ট্যান্ডে নাচতে দেখা যায় তাকে। পরে মাঠে ছুটে গিয়ে তুলে ধরেন বিশ্বকাপ শিরোপা। কাতারের লুসাইল স্টেডিয়ামে ফাইনাল ম্যাচ চলাকালে আর্জেন্টিনার ডাগআউটের পেছনে বসে ছিলেন তিনি। এ সময় উচ্চস্বরে গান গাওয়ার সময় ক্যামেরায় ধরা পড়েন তিনি।

জয় নিশ্চিত হওয়ার পর মাঠের দিকে ছুটে আসেন অ্যাগুয়েরো। মেসিকে জড়িয়ে ধরেন। উৎসবে মাতেন সবার সঙ্গে।

অবশ্য অবসর গ্রহণে বাধ্য না হলে অ্যাগুয়েরো আর্জেন্টিনা দলের অংশ হবার সম্ভাবনা ছিল। তাই এভাবে তার উদযাপনে কেউ বিস্মিত হয়নি। ৩৪ বছর বয়সি এই তারকাকে পরে আর্জেন্টাইন খেলোয়াড়দের সঙ্গে যুক্ত হয়ে সমর্থকদের সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে দেখা যায়।

Back to top button