খেলাধুলা

মেসি-এমবাপ্পের জার্সিতে বিয়ের পিঁড়িতে যুগল

সদ্যই শেষ হয়েছে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ কাতার ফুটবল বিশ্বকাপ। সারা বিশ্বই মেতে ছিল ফুটবল জ্বরে। এমনকি এর উন্মাদনা ছড়িয়েছে বিয়ের পিঁড়ি অবধি। ভারতের কেরালা রাজ্যে এক যুগল বিয়ের পিঁড়িতে বসেছিলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ও ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পের জার্সি পরে। বিশ্বকাপ ফাইনালের দিন রোববার (১৮ ডিসেম্বর) এ ঘটনা ঘটে।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, ওই যুগলের একজন হলেন, শচীন আর এবং আরকেজন হলেন আর আথিরা। তারা দুজনে মিলেই পরিকল্পনা করেছিলেন, বিশ্বকাপ ফাইনালের দিনে তারা বিয়ে করবেন। বিয়ের সব আয়োজন, কেনাকাটায় তারা যৌথভাবে একমত হয়ে পরিকল্পনা করেছিলেন। কিন্ত প্রিয় দলের প্রিয় খেলোয়াড়ের জার্সির ব্যাপারে তারা একমত হতে পারেননি। তাই তো বিয়ের দিনে শচীন এসেছিলেন প্রিয় দল আর্জেন্টিনার সেরা তারকা লিওনেল মেসির জার্সি গায়ে এবং আথিরা হাজির হন ফ্রান্সের কিলিয়ান এমবাপ্পের জার্সি গায়ে।

কেরালার কোচি শহরে এক জমকালো অনুষ্ঠানের মাধ্যমে রোববার বিয়ে করেন শচীন এবং আথিরা। কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে আর্জেন্টিনা বনাম ফ্রান্সের ফাইনাল ম্যাচের মাত্র কয়েক ঘণ্টা আগে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা শেষ হয়।

স্থানীয় সংবাদমাধ্যম মালায়ালা মনোরামা এক প্রতিবেদনে বলেছে, বিয়ের মূল আনুষ্ঠানিকতা শেষ হওয়ার পরপরই দ্রুত বিয়ের অন্যান্য নিয়ম-কানুন-প্রথা পালন শেষ করেন ওই জুটি। শেষ করেই রওনা হন বিয়ের মণ্ডপ থেকে ২০৬ কিলোমিটার দূরে অবস্থিত তিরুবন্তপুরমের উদ্দেশে। যাতে ফাইনাল ম্যাচের মহারণ দেখা থেকে কোনোভাবেই বিরত থাকতে না হয় তাদের।

শেষ হয়েছে বিশ্ব ফুটবলের রঙিন আসর কাতার ফুটবল বিশ্বকাপ-২০২২। শিরোপা উঠেছে জীবন্ত কিংবদন্তী লিওনেল মেসির হাতে। তবে কাঙ্খিত ট্রফি হাতে পাওয়ার আগে যথেষ্ঠ স্নায়ুর পরীক্ষা দিতে হয়েছে আর্জেন্টিনাকে। প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে থেকেও দ্বিতীয়ার্ধে গিয়ে লিড হারিয়ে বসেন মেসিরা। কিলিয়ান এমবাপ্পের দূর্দান্ত জোড়া গোলে সমতায় ফেরে ফ্রান্স। খেলা গড়ায় অতিরিক্ত মিনিটে। সেখানে চমক দেখান মেসি। দারুণ এক গোল করে দলকে এগিয়ে নেন তিনি। কিন্তু বিধি এবারও বাম। ডি বক্সের ভেতরে হ্যান্ডবল থেকে পাওয়া পেনাল্টি পেয়ে আবারও গোল করে দলকে সমতায় আনেন এমবাপ্পে। খেলা গড়ায় টাইব্রেকারে। এখানে আর কোনো সুযোগ পায়নি ফ্রান্স। এমিলিয়ানো মার্টিনেজের দারুণ দৃঢ়তায় এবং ফরাসিদের একটি পেনাল্টি শট মিসে আর্জেন্টিনা জিতে যায় ৪-২ গোলে। ৩৬ বছর পর শিরোপা যায় বুয়েনস আয়ারসে।

Back to top button