খেলাধুলা

জয়টা ৯০ মিনিটেই পাওয়া উচিৎ ছিল: স্কালোনি

নাটকের নাটকীয়তাকেও যেনো হার মানালো কাতার। দোহার লুসাইল স্টেডিয়াম হয়ে থাকলো সুন্দর ফুটবলের অনন্য এক উদাহরণে। যে লুসাইলে সৌদি আরবের কাছে হার দিয়ে শুরু হয়েছিলো আলবিসেলেস্তেদের, সেখানেই তারা ঘুচালো ৩৬ বছরের শিরোপার খড়া। প্রথমার্ধে ২-০ গোলের লিডের পরও এমবাপ্পের জোড়ায় ৯০ মিনিট শেষ হয় ২-২ গোলে। অতিরিক্ত সময়ে মেসির ২য় গোলে শিরোপার পথে থাকলেও, আবারও বাঁধা হয়ে দাঁড়ায় এমবাপ্পে।৫৬ বছর পর বিশ্বকাপের ফাইনালে হ্যাটট্রিক করে এই ফরাসি তারকা শুধু বিলম্বই করেছেন আর্জেন্টিনার বিশ্বজয়। টাইব্রেকারে আর আর্জেন্টিনার ৩৬ বছরের আক্ষেপ আটকাতে পারেনি ফ্রান্স। আর্জেন্টিনা মাস্টার মাইন্ড স্কালোনি জানান, ম্যাচটি ৯০ মিনিটেই জেতা উচিৎ ছিল।

ম্যাচ শেষে সাংবাদিক সম্মেলনে এসে আর্জেন্টিনা কোচ স্কালোনি বলেন, আমি ম্যাচ নিয়ে কথা বলতে চাই না কারণ এটা ছিলো পাগলামিতে ভরপুর। আমি কোচ হিসেবে হতাশ কারণ এমন আধিপত্য দেখিয়ে খেলার পর আমাদের ৯০ মিনিটে জয় পাওয়া উচিৎ ছিলো। সর্বোচ্চ অতিরিক্ত সময়ে। তবে এখন সবচেয়ে বেশি গুরুত্বপূর্ন হলো আমরা চ্যাম্পিয়ন।

সেমিফাইনাল জয়ের পর লিওনেল মেসি বলেছিলেন ফাইনালই হবে বিশ্বকাপে তার শেষ ম্যাচ। প্রথম বিশ্বকাপ ট্রফি জয়ের পর লিও বলেন আর্জেণ্টিনার জার্সিতে খেলাটা চালিয়ে যেতে চান তিনি। আর্জেন্টিনার হয়ে আর কতদিন খেলবেন মেসি?

জবাবে স্কালোনি বলেন, আমরা মতে পরের বিশ্বকাপের জন্য এখনই একটা জায়গা বাঁচিয়ে রাখতে হবে তার জন্য। যদিও এটা ২০২৬ সালে তারপরও আমার মনে হয় মেসি তার নিজের সিদ্ধান্ত নিজে নেবার অধিকার অর্জন করে নিয়েছে। বিশ্বকাপ না জিতলেও প্রযোজ্য হতো এই কথা।

কিন্তু ২০২৬ বিশ্বকাপে মেসির বয়স হবে ৩৯। বাস্তবতা জানা এলএমটেন পুরস্কার বিরতনি শেষে বললেন আর বিশ্বকাপ না খেলার সিদ্ধান্ত অটুট আছেন তিনি। তবে আর্জেন্টিনার চ্যাম্পিয়ন জার্সিতে আরও খেলা চালিয়ে যেতে চাম এলএমটেন।

Back to top button