খেলাধুলা

বন্ধু হাকিমিকে এমবাপে: তুমি ইতিহাস সৃষ্টি করেছো

সেমিফাইনালের আগে আশরাফ হাকিমিকে টুইট করে এমবাপে লিখেছিলেন, ‘দেখা হবে বন্ধু।’ মরক্কোর তারকা ডিফেন্ডার হাকিমি জবাবে ভালোবাসার ইমোজি দিয়েছিলেন পিএসজি সতীর্থ এমবাপেকে। ফ্রান্স ও মরক্কোর সেমিফাইনালে মুখোমুখি হয়েছিলেন এই দুই বন্ধু।

নিয়তিরই লেখা ছিল এক বন্ধুকে বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিতেই হবে। বিদায় নেওয়া সেই নামটি আশরাফ হাকিমি। ২-০ গোলে বন্ধুর দেশকে হারিয়ে ফাইনালমঞ্চে এমবাপের ফ্রান্স।

দুই বন্ধুর ভালোবাসার প্রমান মিলেছিল ম্যাচ শেষে। তারা পরস্পরকে আলিঙ্গন করেছেন, জার্সি বিনিময় করেছেন। জিততে না পারলেও তখনই বন্ধুকে দুর্দান্ত ফুটবল খেলার জন্য বাহবা দিয়েছেন এমবাপে।

সেখানেই থেমে থাকেনি এমবাপে। বন্ধুর বিদায়ে তাকে দ্বিতীয়বার সান্ত্বনা দিয়েছে টুইটে। যেখানে এমবাপে তার ক্লাব সতীর্থকে লিখেছেন ‘কষ্ট নিও না ভাই। তোমরা যা করেছো তাতে সবাই গর্বিত। তোমরা ইতিহাস রচনা করেছো।’ টুইটে এমবাপে ম্যাচের পর হাকিমির সঙ্গে তার কোলাকুলির একটা ছবিও দিয়েছেন।

এমবাপে ও আশরাফ হাকিমির বন্ধুত্ব অনেক দিনের। ২০২১ সালে ইতালিয়ান ক্লাব ইন্টারমিলান ছেড়ে পিএসজিতে যোগ দিয়েছেন আশরাফ হাকিমি। এমবাপে নিজ দেশের ক্লাবে আছেন ২০১৭ সাল থেকে।

Back to top button