বড়লেখামৌলভীবাজার

বড়লেখায় ২৯ বস্তা ভারতীয় চিনি উদ্ধার

বড়লেখা প্রতিনিধি: বড়লেখা উপজেলার চান্দগ্রাম বাজারের বদরুল এন্ড ব্রাদার্স স্টোর নামক একটি মুদি দোকানে সোমবার রাতে র‌্যাব-৯ এর একটি আভিযানিক দল অভিযান চালিয়ে ২৯ বস্তা ভারতীয় চোরাই চিনি উদ্ধার করেছে। এসময় মামুন আহমদ নামে এক ব্যক্তিকে র‌্যাব গ্রেফতার করেছে। তিনি উপজেলার মহারাণী গ্রামের মুজিব মিয়ার ছেলে। মঙ্গলবার সকালে র‌্যাব-৯ এর (সিলেট) সার্কেল এ্যাডজুটেন্ট মো. আসাদুজ্জামান শাহ ধৃত মামুন আহমদ, মো. খাইরুল ইসলাম ও জাহাঙ্গীর আলমকে সন্ধিগ্ধ আসামী করে বড়লেখা থানায় মামলা করেছেন।

মামলার এজাহার ও স্থানীয় সূত্রে জানা গেছে, বড়লেখা উপজেলার চান্দগ্রাম বাজারের বদরুল এন্ড ব্রাদার্সের স্বত্বাধিকারী মো. খাইরুল ইসলাম দেশিয় বাজারে চিনির মূল্যবৃদ্ধির সুযোগে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে ভারত থেকে চিনি পাচার শুরু করেন। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাত এগারোটার দিকে র‌্যাব-৯ (সিলেট) এর একটি আভিযানিক দল খাইরুল ইসলামের মোদির দোকানে অভিযান চালায়। এসময় খাইরুল ইসলাম ও তার দোকানের কর্মচারী জাহাঙ্গীর আলম পালিয়ে গেলেও মামুন আহমদ র‌্যাবের হাতে আটক হয়। পরে তার দেওয়া তথ্যমতে মোদি দোকানের ভেতর থেকে র‌্যাব সদস্যরা ২৯ বস্তা ভারতীয় চোরাই চিনি উদ্ধার ও পরে তা জব্দ করেন। যার বাজার মূল্য প্রায় দেড় লাখ টাকা। এব্যাপারে র‌্যাবের সার্কেল এ্যাডজুটেন্ট মো. আসাদুজ্জামান শাহ বড়লেখা থানায় মামলা করেছেন।

বড়লেখা থানার ওসি মো. ইয়ারদৌস হাসান জানান, র‌্যাবের অভিযানে ধৃত আসামী মামুন আহমদকে মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। মামলার পলাতক আসামীদের গ্রেফতারের জন্য পুলিশ চেষ্টা চালাচ্ছে।

Back to top button